টাইমলাইনআন্তর্জাতিক

পাকিস্তানের GDP-র থেকেও বেশি সম্পত্তি রয়েছে ইলন মাস্কের কাছে, কিনে নিতে পারেন সবকিছুই

বাংলা হান্ট ডেস্কঃ বিশ্বের সবথেকে ধনী ব্যক্তি তথা আমেরিকান ইলেকট্রিক গাড়ি কোম্পানি Tesla-র CEO ইলন মাস্কের (Elon Musk) সম্পত্তির পরিমাণ দিনে দ্বিগুণ, রাতে চার গুণ বৃদ্ধি পাচ্ছে। ইলন মাস্কের কাছে পাকিস্তানের (Pakistan) GDP-র থেকেও বেশি সম্পত্তি রয়েছে। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, মাস্কের নেট ওয়ার্থ ৩০০ বিলিয়ন ডলারের আশেপাশে। আর উনি খুব শীঘ্রই ৩০০ বিলিয়ন ডলারের সম্পত্তি করা পৃথিবীর সর্বপ্রথম ব্যক্তি হয়ে উঠবেন। বর্তমানে ওনার মোট সম্পত্তি ২৯২ বিলিয়ন ডলার। বলে দিই, উনি টেসলার সিইও হওয়ার পাশাপাশি স্পেস-এক্স কোম্পানিরও মালিক।

পরিসংখ্যান অনুযায়ী, ২০২০-২১ অর্থবর্ষে পাকিস্তানের জিডিপির বর্তমান বাজর দর ২৮০ বিলিয়ন ডলার। ২৫ অক্টোবর মাস্কের সম্পত্তি ৩৬ বিলিয়ন ডলার বৃদ্ধি পায়। মাস্কের সম্পত্তিতে এত বেড়ে যাওয়ার প্রধান কারণ হল, আমেরিকার গাড়ি কোম্পানি হার্টজ গ্লোবাল হোল্ডিং (Hertz Global Holdings Inc) টেসলাকে ১ লক্ষ গাড়ির অর্ডার দেওয়া।

ব্লুমবার্গে বিশ্বের সবথেকে ধনীদের নিয়ে করা পরিসংখ্যান অনুযায়ী, সোমবার টেসলার শেয়ার ১৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে। মাস্ক এখন অ্যামাজনের CEO জেফ বেজসের তুলনায় ১০০ বিলিয়ন ডলারের ধনী। মাস্ক এখন ব্লুমবার্গের কোটিপতি ইনডেক্সে প্রথম স্থানে রয়েছেন।

মাস্কের সম্পত্তি আর পাকিস্তানের জিডিপির তুলনা বুধবার আমেরিকার সাংবাদিক এডওয়ার্ড লুইস দ্বারা করার পর শিরোনামে উঠে আসে। অন্যদিকে মাস্কের মোট সম্পত্তি বিশ্বের দ্বিতীয় সর্ববৃহৎ গাড়ি কোম্পানি টয়োটার মার্কেট ক্যাপের থেকে বেশি। যার বর্তমান বাজার মূল্য ২৮৩ বিলিয়ন ডলার। মাস্কের কাছে যা সম্পত্তি রয়েছে, তাতে তিনি যা চাইবেন, সেটাই কিনতে পারবেন এটা ঠিক, কিন্তু পাকিস্তানের জিডিপির থেকে বেশি সম্পত্তি থাকলেও পাকিস্তান যে ওনার কাছে বিক্রি হবে না, এটাও সত্য।

Related Articles

Back to top button