টাইমলাইনভারত

জম্মু কাশ্মীরে নিকেশ দুই জঙ্গি, এখনো চলছে সেনার তল্লাশি অভিযান

বাংলা হান্ট ডেস্কঃ জম্মু কাশ্মীরের (Jammu Kashmir) অবন্তিপুরায় (awantipora) সেনা (Indian Army) আর জঙ্গিদের মধ্যে এনকাউন্টারের খবর পাওয়া যাচ্ছে। জম্মু কাশ্মীর পুলিশ জানিয়েছে যে, অবন্তিপুরার সম্বুরায় এই এনকাউন্টার চলছে। যদিও এখনো জানা যায়নি যে, ঠিক কতজন জঙ্গি লুকিয়ে আছে সেখানে। সেনা গোটা এলাকা ঘিরে তল্লাশি অভিযান চালাচ্ছে। আর এই অভিযানে এখনো পর্যন্ত দুজন জঙ্গি নিকেশ হয়েছে। এখনো জঙ্গিদের উদ্দেশ্যে তল্লাশি চালাচ্ছে সেনা।

এর আগে কাশ্মীর জোনের পুলিশ শুক্রবার সকালে লক্সর-ই-তইবা (Lashkar-e-Taiba) এর দুই জঙ্গিকে নিকেশ করে। তাঁদের কাছ থেকে প্রচুর হাতিয়ার আর বিস্ফোটক উদ্ধার করা হয়েছে। আধিকারিকরা জানান, দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ জেলায় শুক্রবার সেনা আর জঙ্গিদের মধ্যে এনকাউন্টার শুরু হয়। এই এনকাউন্টারে বিজবেহারার স্যারহামা গ্রামে দুই জঙ্গি নিকেশ হয়েছে। সুত্র অনুযায়ী, জঙ্গিদের মধ্যে একজন উচ্চ স্তরীয় কম্যান্ডারও আছে, যে বিগত তিন বছর ধরে এলাকায় জঙ্গি গতিবিধি চালাচ্ছিল।

আরেকজন আধিকারিক জানান, পুলিশের সংযুক্ত টিম, সেনার ৩ রাষ্ট্রীয় রাইফেল আর সিআরপিএফ এলাকা জঙ্গি লুকিয়ে থাকার খবর পেয়েছিল। এরপর সেখানে তল্লাশি অভিযান চালানো হয়। তিনি জানান, যখন সেনা আর পুলিশের টিম এয়াকায় পৌঁছায়, তখন জঙ্গিরা তাঁদের উপর ফায়ারিং শুরু করে দেয়। যৌথ টিমও তাঁদের যোগ্য জবাব দেয়, আর দুই জঙ্গিকে নিকেশ করে।

Back to top button