টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

অনুব্রত কন্যাকে ফের দিল্লিতে তলব ED-র! হাইকোর্টে TMC নেতার মামলার দিনই চলবে জেরা

বাংলা হান্ট ডেস্কঃ অস্বস্তি যেন ক্রমাগত বেড়েই চলেছে তৃণমূল (Trinamool Congress) নেতা অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal)। একদিকে যখন ইডি (Enforcement Directorate) গ্রেফতারের পর অনুব্রতকে দিল্লিতে (Delhi) নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদের সম্ভাবনা ক্রমাগত প্রকট হয়ে উঠছে, সেই মুহূর্তে দাঁড়িয়ে এবার পুনরায় একবার তৃণমূল নেতার মেয়ে সুকন্যা মণ্ডলকে (Sukanya Mondal) তলব করে বসল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আগামী ১ ডিসেম্বর তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে বলে খবর। উল্লেখ্য, ওই দিনই অনুব্রত সংক্রান্ত একটি মামলা উঠতে চলেছে দিল্লি হাইকোর্টে।

উল্লেখ্য, সম্প্রতি গরু পাচার মামলায় সিবিআইয়ের হাতে গ্রেফতার হন অনুব্রত মণ্ডল। পরবর্তীতে অনুব্রত এবং তাঁর ঘনিষ্ঠ আত্মীয়দের নামে একদিকে যখন বিপুল পরিমাণ সম্পত্তির হদিশ মেলে, আবার অপরদিকে তৃণমূল নেতার মেয়ের নামেও একাধিক কোম্পানি এবং বিপুল জমির সন্ধান পায় তদন্তকারী অফিসাররা।

২০১৪ সালে সুকন্যা মণ্ডলের আয় ছিল যেখানে তিন লক্ষ টাকার আশেপাশে, সেখানে গত দুই বছরে সেই অর্থের পরিমাণ গিয়ে দাঁড়ায় কোটি টাকার কাছাকাছি। এরপর থেকে ইতিমধ্যে তিন তিনবার দিল্লিতে ইডির মুখোমুখি হয়েছেন অনুব্রত-কন্যা। তবে বর্তমানে সুকন্যার বিরুদ্ধে আরো গুরুতর অভিযোগ সামনে এসেছে। এক্ষেত্রে লটারি কাণ্ডে একের পর এক চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে।

পরিসংখ্যান অনুযায়ী, লটারির টিকিট কেটে লক্ষ লক্ষ টাকা ঢুকেছে সুকন্যার ব্যাঙ্ক অ্যাকাউন্টে। ফলে এই সকল অর্থ লটারি কেটেই পাওয়া নাকি কালো টাকা সাদা করার চক্রান্ত, এই বিষয়টিতে আপাতত নজর রয়েছে তদন্তকারী আধিকারিকদের আর সেই বিষয়ে সুকন্যাকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে মনে করা হচ্ছে।

all india trinamool congress,enforcement directorate,cow smuggling case,cbi,lottery case,anubrata mondal,sukanya mondal,birbhum

প্রসঙ্গত, আগামী ১ ডিসেম্বর যখন এক দিকে সুকন্যা মণ্ডলকে জিজ্ঞাসাবাদ করতে চলেছে ইডি, সেই সময় আবার অপরদিকে দিল্লি হাইকোর্টে উঠতে চলেছে অনুব্রত সংক্রান্ত একটি মামলা। সম্প্রতি, তৃণমূল নেতাকে গ্রেফতার করে ইডি। পরবর্তীতে তাঁকে দিল্লিতে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করার জন্য আবেদন করে তারা। তবে কয়েকদিন পূর্বেই আবার এর বিরুদ্ধে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন অনুব্রতর আইনজীবী। ফলে এক্ষেত্রে অনুব্রত এবং তাঁর মেয়ের ভবিষ্যৎ কি হয়, আপাতত সেদিকেই তাকিয়ে গোটা বাংলা।

Related Articles