fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

IPL-এর জন্য ইংল্যান্ডের বিশ্বকাপ জয় সহজ হয়েছিল, মর্গ্যানের মন্তব্যে হইচই।

বাংলাহান্ট ডেস্কঃ এতদিন পর্যন্ত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা আইপিএল নিয়ে অনেকেই অনেক মন্তব্য করেছেন। অনেকেই দাবি করেছেন বিশ্বের যতগুলি টি-টোয়েন্টি লিগ হয় তার মধ্যে সবার সেরা ভারতে অনুষ্ঠিত আইপিএল। কয়েক দিন আগেই নিউজিল্যান্ডের স্পিনার মিচেল স্যান্টনার দাবি করেছিলেন এই মুহূর্ত বিশ্বে যতগুলি টি-টোয়েন্টি লিগ হয় তার মধ্যে সবার সেরা আইপিএল। আইপিএল নিয়ে অনেকেই নিজের মত প্রকাশ করেছেন অনেকেই জানিয়েছেন আইপিএল খেলা আমার কাছে স্বপ্নের মতো।

তবে এবার আইপিএল নিয়ে গুরুত্বপূর্ণ মতামত প্রকাশ করলেন ইংল্যান্ডের প্রথম বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইয়ন মর্গ্যান। ইয়ন মর্গ্যানের মতে 2019 সালে ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের পিছনে অন্যতম বড় ভূমিকা রয়েছে আইপিএলের।

ধারাভাষ্যকর হর্ষ ভোগলেকে একটি টক-শোতে ইংল্যান্ড অধিনায়ক ইয়ন ম্যার্গান জানিয়েছেন 2019 সালে আইপিএলে অংশগ্রহণ করা ছিল ইংল্যান্ড ক্রিকেট দলের একটি পরিকল্পনা। এই পরিকল্পনা থেকে ফায়দা তুলতে সক্ষম হয়েছিলেন ইংল্যান্ড ক্রিকেট দল। ম্যার্গান বলেছেন আইপিএল খেলে যে চাপ সৃষ্টি হয় তাতে চাপ সহ্য করার ক্ষমতা তৈরি হয় ক্রিকেটারদের মধ্যে। ফলে বিশ্বকাপের মধ্যে চাপে পড়লে খুব সহজেই চাপ থেকে বেরিয়ে আসতে পারেন ক্রিকেটাররা। সেই কারণেই আমরা আইপিএলে অংশ নিয়েছিলাম কারণ আইপিএল খেললে যে চাপ সৃষ্টি হয় সেটা অন্য কোন দ্বিপাক্ষিক সিরিজে মাধ্যমে হয় না। মূলত চাপ সহ্য করার ব্যাপারটার সঙ্গে পরিচিত হতেই আমরা আইপিএলে অংশগ্রহণ করেছিলাম।

Back to top button
Close