ক্রিকেটখেলাটাইমলাইনIPL

জল্পনা তুঙ্গে! কার্তিককে সরিয়ে কেকেআরের নতুন অধিনায়ক হতে পারেন ইয়ন মর্গ্যান

বাংলা হান্ট ডেস্কঃ সংযুক্ত আরব আমিরশাহির আইপিএলে কলকাতা নাইট রাইডার্স তাদের আইপিএল অভিযান শুরু করবে আগামী 23 শে সেপ্টেম্বর গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচ দিয়ে। গৌতম গম্ভীর এর হাত ধরে 2012 এবং 2014 সালে আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল কলকাতা নাইট রাইডার্স। কিন্তু তারপর থেকে ভালো দল করার সত্বেও আর আইপিএল চ্যাম্পিয়ন হতে পারেননি কলকাতার এই ফ্র্যাঞ্চাইজি দলটি। এমনকি ফাইনালেও উঠতে পারেনি।

ভালো দল গড়ার সত্ত্বেও কলকাতা নাইট রাইডার্সের চ্যাম্পিয়ন না হওয়া কিংবা ফাইনালে না উঠার পেছনে অন্যতম কারণ অধিনায়কত্ব। বেশ কয়েকটা মরশুমে কলকাতা নাইট রাইডার্স এর অধিনায়ক এর ভূমিকায় দেখা যায় দীনেশ কার্তিককে। যার অধিনায়ক হিসাবে আইপিএলের মতো এত বড় মঞ্চে অধিনায়কত্ব করার অভিজ্ঞতা নেই। যার ফল ভোগ করতে হয় কেকেআরকে।

আর এই কারনেই কিংবদন্তি প্রাপ্তন ভারত ওপেনার সুনীল গাভাস্কারের দাবি, এবার কলকাতা নাইট রাইডার্স দলের অধিনায়ক বদলের সময় এসে গিয়েছে। এবার দীনেশ কার্তিককে সরিয়ে কলকাতা নাইট রাইডার্স দলের অধিনায়কত্ব তুলে দেওয়া উচিত ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইয়ন মরগ্যানের হাতে।

এক সাক্ষাৎকারে সুনীল গাভাস্কার জানিয়েছেন, “এবার কলকাতা নাইট রাইডার্স দল অনেক বেশি শক্তিশালী। কলকাতার প্রধান শক্তি তাদের শক্তিশালী ব্যাটিং, কেকেআরের ব্যাটিং আরও বেশি শক্তিশালী হয়েছে দলে ইয়ন মর্গ্যানের মত দক্ষ অভিজ্ঞ ক্রিকেটারের অন্তর্ভুক্তি। সেই কারণেই সুনীল গাভাস্কার জানিয়েছেন, প্রথম কয়েকটা ম্যাচে দিনেশ কার্তিক এর অধিনায়কত্বে যদি কলকাতা নাইট রাইডার্স খারাপ পারফরম্যান্স করে, সেক্ষেত্রে কলকাতার অধিনায়কত্ব তুলে দেওয়া উচিত ইয়ন মরগ্যানের হাতে।

Back to top button