টাইমলাইনভারত

ভারত শান্তিপ্রিয় দেশ, সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে ভারতের পাশে আছি আমরাঃ EU

বাংলা হান্ট ডেস্কঃ জম্মু কাশ্মীরে সফরে যাওয়া ইউরোপিয়ান সাংসদের দল বুধবার প্রেস কনফারেন্স করে। সাংসদদের তরফ থেকে বলা হয় যে, ভারত শান্তিপ্রিয় দেশ, আর কাশ্মীরের মানুষ ভারতের উপর অনেক আশা করে আছে। প্রেস কনফারেন্সে EU সাংসদের বলেন, আমাদের এই সফরকে রাজনৈতিক রঙ দেওয়ার চেষ্টা করা হয়েছে। আমরা শুধু এখানকার পরিস্থিতি সম্বন্ধে জানতে এসেছি। আমাদের সফরকে রাজনৈতিক রঙ দেওয়া ঠিক হয়নি। কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার ব্যাপারে EU এর সাংসদেরা জানান, এটা ভারতের অভ্যন্তরীণ মামলা।

28eu panel1 Bangla Hunt Bengali News

হায়দ্রাবাদের সাংসদ তথা AIMIM প্রধান আসাদুদ্দিন ওয়াইসি EU সাংসদদের তুলনা নাৎসি লেবার্সদের সাথে করে, তাঁদের উপর হামলা করেন। প্রেস কনফারেন্সে ইউরোপিয়ান সাংসদরা বলেন, আমরা নাৎসি লেবার না। যদি তাই হতাম, তাহলে আমাদের কেউ নির্বাচিত করত না। ওনারা ওয়াইসির এই কথার কড়া সমালোচনা করেন। সাংসদেরা সন্ত্রাসবাদ ইস্যু নিয়ে বলেন, আমরা সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে সাথে আছি। সন্ত্রাসবাদ ইস্যু গোটা ইউরোপের জন্য খুবই গুরুত্বপূর্ণ। জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়া নিয়ে EU সাংসদেরা বলেন, এটা ভারতে অভ্যন্তরীণ মামলা। যদি ভারত আর পাকিস্তান শান্তি স্থাপন করতে চায়, তাহলে দুটি দেশকে নিজেদের মধ্যে কথাবার্তা চালাতে হবে।

EU MPS in Kashmir 770x433 Bangla Hunt Bengali News

উল্লেখ্য, মঙ্গলবার ২৩ সদস্যের ইউরোপিয়ান সাংসদের দল শ্রীনগরে যান। সেখানে ওনারা স্থানীয় নেতা, আধিকারিক, পঞ্চায়েত প্রধান আর সাধারাণ মানুষদের সাথে সাক্ষাৎ করেন। এছাড়াও ওনারা জম্মু কাশ্মীরের বিখ্যাত ডাল লেকেও যান। এরপর ওনারা আজ একটি প্রেস কনফারেন্স করে কাশ্মীর সফর নিয়ে বয়ান দেন। আর ওনারাও এটাও জানান যে, তাঁরা ভারতের পাশে আছে।

Back to top button