টাইমলাইনখেলাক্রিকেট

‘ভারত যে পদ্ধতিতে খেলছে তা আজকের দিনে অচল’, কিউয়িদের কাছে হারের পর কটাক্ষ মাইকেল ভনের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: শিখর ধাওয়ানের নেতৃত্বে নিউজিল্যান্ডের মাটিতে ওডিআই সিরিজটা হার দিয়েই শুরু করলো ভারত। প্রথমে ব্যাট করে টপ অর্ডারের তিন ব্যাটারের অর্ধশতরানের দৌলতে ভারতীয় দল ৩০৭ রানের টার্গেট দিয়েছিল কিউয়িদের। উমরান মালিকের দাপুটে বোলিংয়ের দৌলতে দ্রুত তিন উইকেট তুলে নিতে পারলেও শেষ পর্যন্ত উইলিয়ামসন এবং ল্যাথামের বিরাট পার্টনারশিপ ভারতকে ম্যাচ থেকে ছিটকে দেয়।

ভারতীয় বোলারদের মধ্যে একমাত্র ওয়াশিংটন সুন্দর ছাড়া আর কেউই ল্যাথামের আক্রমণাত্মক ব্যাটিংয়ের হাত থেকে রেহাই পাননি। ৪৭.৫ ওভারে ৭ উইকেট হাতে দেখে প্রয়োজনীয় রান তুলে ফেলেছিল নিউজিল্যান্ড। ১০৪ বলে ১৯টি চার ও ৫টি ছক্কা সহ ১৪৫ রানের একটি অসাধারণ ইনিংস খেলেছিলেন ল্যাথাম। ৯৮ বলে ৯৪ রান করে অপরাজিত থাকেন উইলিয়ামসনও।

এই হারের পরে নিউজিল্যান্ডের প্রশংসা করে একটি টুইট করেছিলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ওয়াসিম জাফর। তিনি বিশেষত টম ল্যাথামের প্রশংসা করে বলেছেন যে এটা একেবারেই সহজ কাজ নয় যে একজন ওপেনার হঠাৎ করে মিডল অর্ডারে খেলতে শুরু করেও সমান সাফল্য পাচ্ছে। তবে আমার মনে হয় ভারতীয় দল মাত্র ৫ জনের বোলিং অপশন নিয়ে মাঠে নেমে ভুল করেছে।

এই সুযোগে ভারতীয় ক্রিকেটকে কটাক্ষ করতে ছাড়েননি প্রাক্তন ইংরেজ ক্রিকেটার মাইকেল ভন। এটা অবশ্যই নতুন কিছু নয়। এর আগেও বিভিন্ন সময়ে ভারতীয় ক্রিকেট বা ভারতীয় ক্রিকেটারদের প্রতি নানানরকম ব্যঙ্গ সোশ্যাল মিডিয়ায় করে থাকেন তিনি। এই নিয়ে আগে জাফরের সঙ্গে তার টুইটে নানান রকম ঠান্ডা লড়াইও চলেছে।

আজ জাফরের টুইটের উত্তরে তিনি লেখেন যে ভারতীয় দল এখন মেয়াদউত্তীর্ণ ক্রিকেট খেলছে। তার মতে সেই ক্রিকেট এখনকার দিনে আর কার্যকরী হয় না। ৭ হলে খুবই ভালো, তা না হলে অন্তত ৬ টি বোলিং অপশন নিয়ে এখন সীমিত ওভারের ক্রিকেটে নামা উচিত প্রত্যেকটি দলের। দ্বিতীয় ওডিআই তে হয়তো তেমন কিছু পরিবর্তন করার কথা ভাববেন শিখর ধাওয়ানরা।

Related Articles