টাইমলাইনভারতখেলাআন্তর্জাতিকক্রিকেট

ধোনিকে ভারতীয় দলের মেন্টর বানানো নিয়ে ফের বিতর্ক, এই পাকিস্তানি ক্রিকেটারের বয়ানে চাঞ্চল্য

বাংলা হান্ট ডেস্কঃ মরু দেশে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে বিশ্বকাপের মহাযুদ্ধ। তবে এখনও নিজেদের বিশ্বকাপ সফর শুরু করেনি ভারত এবং পাকিস্তান। ২৪ তারিখ মুখোমুখি মহাসমরের মধ্য দিয়ে সফর শুরু করবে এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ। তার আগেই স্বাভাবিকভাবেই এখন উত্তেজনা চরমে। এই খেলা নিয়ে ইতিমধ্যেই বয়ান দিতে শুরু করেছেন ভারত ও পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররা। একদিকে যেমন দীনেশ কানারিয়া, অজিত আগারকারদের মত অনেকেই ভারতকে এগিয়ে রেখেছেন। তেমনি আবার আব্দুল রাজ্জাকদের মত অনেক বিশেষজ্ঞ মনে করেন কোহলি এবং রোহিতকে তাড়াতাড়ি ফেরাতে পারলেই ম্যাচ জিতে নিতে আর কোন অসুবিধা থাকবে না পাকিস্তানের।

এবার ফের একবার বড় বয়ান দিলেন আরেক পাকিস্তানি ক্রিকেটার। প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটার তানভীর আহমেদ, এবার শুধু ভারতীয় দলকে নিয়েই বয়ান দেননি তিনি মুখ খুলেছেন মহেন্দ্র সিং ধোনিকে মেন্টর করা নিয়েও। তার মতে ভারতীয় দল চাপের আছে বলেই মেন্টর করা হয়েছে মহেন্দ্র সিং ধোনিকে। সংবাদমাধ্যমকে এক ইন্টারভিউ দিতে গিয়ে তিনি বলেন, “আমার মনে হয় ভারতীয় দল চাপে আছে, তাই তারা ধোনিকে মেন্টর হিসেবে রেখেছে। যদি আপনি আইপিএল-এর দিকে তাকান, তাহলে ভারতের টি-টোয়েন্টি দলে অন্তর্ভুক্ত খেলোয়াড়রা বিশেষ কিছু করেনি এবং তারা সেরা দশ পারফর্মিং খেলোয়াড়দের মধ্যেও নেই। তাদের স্পিনার রবীন্দ্র জাদেজা এবং রবিচন্দ্রন অশ্বিন ভালো পারফরম্যান্স করেননি তাই তারাও চাপে থাকবেন।”

সাথে সাথেই বিরাট কোহলিকে নিয়ে মুখ খুলেছেন তানভীর। তার মতে কাগজে-কলমে ভারতীয় দল শীর্ষে থাকলেও বিরাট চাপে রয়েছেন। আর তাই তিনি অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। তানভীর বলেন, “কোন সন্দেহ নেই যে ভারতীয় দল কাগজ-কলমে শীর্ষে রয়েছে। তারা যেভাবে ক্রিকেট খেলেছেন তা অসাধারণ কিন্তু তাদের সাম্প্রতিক পারফরম্যান্স অবশ্যই দেখা উচিত। আমি বিরাট কোহলির কথা বলতে চাই। তিনি ভীষণ চাপে ছিলেন এবং তাই তিনি টি -টোয়েন্টির অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিলেন। তিনি বলেছেন যে আমি টি -টোয়েন্টিতে অধিনায়ক থাকব না কারণ আমার পারফরম্যান্স তেমন ভালো ছিল না।”

ভারত পাকিস্তান ম্যাচের ফলাফল শেষ পর্যন্ত কি হবে তার জবাব দেবে সময়ই। তবে দুই দেশের সমর্থকদের মধ্যে এখন এই ম্যাচ নিয়ে উত্তেজনা চরমে। এর আগে পর্যন্ত সমস্ত টি-টোয়েন্টি বিশ্বকাপেই অধিনায়ক হিসেবে খেলেছেন মহেন্দ্র সিং ধোনি। এই প্রথমবার ভারতের মেন্টর হিসেবে খেলবেন তিনি। এখন তার স্ট্র্যাটেজি কিভাবে মাঠে কাজে লাগান বিরাটরা, সেদিকেই তাকিয়ে থাকবে সকলে। তবে চাপ যে থাকবে এ নিয়ে কোন সন্দেহ নেই, কারণ এই মুহূর্তে যথেষ্ট ভাল ফর্মে রয়েছেন বাবর আজম, ফাকহার জামানরা। অন্যদিকে অবশ্য ভারতের পক্ষেও যথেষ্ট ভালো ফর্মে রয়েছেন রাহুল, রোহিত, ঈশানরা। আইপিএলে সেভাবে ভালো প্রদর্শন না করতে পারলেও রোহিত সাম্প্রতিক ফর্ম যথেষ্ট ভালই রয়েছে। তাই লড়াই যে হবে সেয়ানে সেয়ানে এ নিয়ে কোন সন্দেহ নেই।

 

Related Articles

Back to top button