fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

ICC-র নতুন ‘ক্রিকেট গাইডলাইন’ নিয়ে প্রশ্ন তুললেন নির্বাসিত সাকিব আল হাসান।

ক্রিকেট কে করোনা মুক্ত রাখতে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি করোনা পরবর্তী সময়ে একাধিক নতুন নতুন নিয়ম কার্যকর করতে চলেছে। ইতিমধ্যেই আইসিসির তরফে দেওয়া হয়েছে 16 পাতার একটি গাইডলাইন। সেই গাইডলাইনে ক্রিকেটার থেকে আম্পায়ার সকলের জন্যই রয়েছে একাধিক নতুন নতুন নিয়ম। কিন্তু বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান মনে করেন ক্রিকেট মাঠে ম্যাচ চলাকালীন স্যোসাল ডিসস্টেন্স বজায় রাখাটা খুবই কঠিন ব্যাপার। সেই কারণে আইসিসির উচিৎ ছিল নিয়ম গুলি আরও স্বচ্ছ ভাবে বর্ণনা করা।

এই প্রসঙ্গে সাবিক আল হাসান বলেন, ” বিজ্ঞানীরা যা তথ্য দিয়েছে তাকে শুধু মাত্র 3 ফুট থেকে 6 ফুট দূরত্ব থাকলে হবেনা করোনা ভাইরাস থেকে বাঁচতে গেলে মোটামুটি ভাবে 12 ফুট দূরত্ব বজায় রাখতে হবে। কারণ করোনা ভাইরাস 12 ফুট দূরত্ব পর্যন্ত ছড়াতে পারে এমনটাই জানিয়েছেন বিজ্ঞানীরা। সেই দিকে নজর রেখে সাকিব বলেছেন ক্রিজে উপস্থিত দুই ব্যাটসম্যান কি নিজেদের মধ্যে কথা বলতে পারবেন? এছাড়াও উইকেটকিপারকে ঠিক কতটা দূরত্বে দাঁড়াতে হবে? এইসব ব্যাপারে স্পষ্ট ভাবে ধারণা দেওয়া উচিত ছিল আইসিসির। সেই সাথে সাকিব মেনে নেন যে আইসিসি এমন কোনো সিদ্ধান্ত নেবে না যার জন্য ক্রিকেটারদের কোন প্রকার ক্ষতি হয়।

উল্লেখ্য, জুয়াড়িদের সাথে যোগাযোগের কথা গোপন রাখার কারণে এই মুহূর্তে নির্বাসনে রয়েছেন বাংলাদেশী অলরাউন্ডার সাকিব আল হাসান। এই বছরের অক্টোবর মাসে নির্বাচন কাটিয়ে ক্রিকেট মাঠে ফেরার কথা রয়েছে শাকিবের।

Back to top button
Close
Close