টাইমলাইনভারতরাজনীতি

Exit Polls: মুখ্যমন্ত্রীর লড়াইয়ে পাল্লা ভারী নীতিশ নাকি তেজস্বীর! চমকে দিচ্ছে বুথ ফেরত সমীক্ষা

Bangla Hunt Desk: ৭ ই নভেম্বর বিহার নির্বাচনের (Bihar Election) তৃতীয় দফা ভোট গ্রহণ পর্ব সম্পন্ন হয়েছে। বিহার বিধানসভায় সবমিলিয়ে মোট ২৪৩ টি আসনে ভোট দান পর্ব সম্পন্ন হয়েছে। আগামী ১০ ই নভেম্বর বিহার নির্বাচনের ফলাফল প্রকাশিত হবে। তবে তার আগে বিভিন্ন সংবাদ মাধ্যম এবং এজেন্সির তরফ থেকে এক্সিট পোলের (Bihar Exit Polls) রিপোর্ট প্রকাশ্যে এনেছে।

Today’s Chanakya-এর এক্সিট পোল (Exit Polls) জানাচ্ছে, এক সমীক্ষা করে দেখা গেছে- ৬৩ শতাংশ মানুষ সরকারের বদল চায়, কিন্তু ২৭ শতাংশ মানুষ বদল চায় না। অন্যদিকে ভোটদান কৃত মানুষের মধ্যে- ৩৫ শতাংশ মানুষ বেকারত্বকে একটা বড় সমস্যা হিসাবে দেখছে, ১৯ শতাংশ মানুষের কাছে দুর্নীতি বড় সমস্যা এবং অন্যান্য সমস্যায় রায় দিয়েছেন ৩৪ শতাংশ মানুষ।

ABP C-Voter-এর এক্সিট পোল জানাচ্ছে- নীতীশ কুমারের NDA এবার অনেকটাই পিছিয়ে পড়তে পারে। NDA জোট সর্বাধিক ১২৮টি এবং সর্বনিম্ন ১০৪টি আসন পেতে পারে। অন্যদিকে, মহাজোটের ক্ষমতায় আসতে পারে ১০৮- ১৩১টি আসন। সুতরাং মহাজোটের দিকে পাল্লা ভারী।

Times Now- CVoter-এর এক্সিট পোল জানাচ্ছে- NDA পেতে পারে ১১৬ টি আসন এবং তেজস্বী যাদবের মহাজোটের হাতে আসতে পারে ১২০টি আসন। লোক জনশক্তি পার্টি পেতে পারে ১ টি আসন এবং বাকি আসন থাকছে বাকিদের জন্য।

রিপাবলিক টিভির এক্সিট পোল জানাচ্ছে- নীতীশ কুমারের NDA- এর ক্ষমতায় আসতে পারে ৯১- ১১৭ টি আসন। ১১৭ টি থেকে ১৩৮ টি আসন পেতে পারে আরজেডি ও কংগ্রেসের মহাজোট। এলজেপি পেতে পারে ৫- ৮ টি আসন।

Back to top button