fbpx
আন্তর্জাতিকটাইমলাইনভারত

ফেসবুক কিনে নিতে চলেছে জিওর মালিকানা

বাংলাহান্ট ডেস্কঃ বাজারে আসার পর টেলিকম ইন্ডাস্ট্রি প্রায় বেশীর ভাগটাই নিজের দখলে নিয়ে নিয়েছে জিও। নিত্যনতুন প্লান এনে জিও সবসময়ই গ্রাহকদের খুব পছন্দের টেলিকম পরিষেবা হয়ে উঠেছে। অপরদিকে ভারতী এয়ারটেল সহ অন্যান্য টেলিকম সংস্থা যথেষ্ট প্রতিযোগিতার সামনে ফেলেছে জিও কে। অনেক ক্ষেত্রে জিও এর আগেই তারা অভিনব সুবিধা নিয়ে আসছে। সব মিলিয়ে,বর্তমানে দেশের এক নম্বর টেলিকম সংস্থা Reliance Jio। গোটা দেশে সংস্থার গ্রাহক সংখ্যা ৩৭ কোটি ছাড়িয়েছে।
এই মুহূর্তে দেশে জিও শেয়ার বেশ লাভজনক। জানা যাচ্ছে এবার জিওর শেয়ার কিন্তু উদ্যোগী হয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের টেক জায়েন্ট Facebook।


শোনা যাচ্ছে, ইতিমধ্যেই মুকেশ আম্বানির সংস্থার সঙ্গে কথাবার্তা শুরু করেছে Facebook। মালিকানা কেনার বিষয়ে কথাবার্তা বেশ কিছুটা এগিয়ে গিয়েছে বলেও জানা যাচ্ছে।

Jio-র ১০ শতাংশ শেয়ার কিনতে আগ্রহ প্রকাশ করেছে মার্ক জুকারবার্গের সংস্থা facebook। ২০১৯ সালের নভেম্বর মাসে মুকেশ আম্বানির সংস্থার বাজার মূল্য ছিল প্রায় ৫৬-৭০ বিলিয়ন মার্কিন ডলার। সেই হিসাবে তার ১০ শতাংশ শেয়ারের মূল্য হয় ৬.৫ বিলিয়ন থেকে ৭ বিলিয়ন ডলার।
তবে এই মুহূর্তে দেশে পরিস্থিতির কারণে এক্ষুনি এই লগ্নির বিষয় আপাতত স্থগিত রাখা হয়েছে। প্রসঙ্গত করোনা ভাইরাসে ইতিমধ্যে দেশজুড়ে আক্রান্ত হয়েছে 500 এর বেশি মানুষ, মৃত 10। কেন্দ্র সিদ্ধান্ত নিয়েছে, দেশজুড়ে আগামী 21 দিন চলবে লকডাউন।

Back to top button
Close
Close