fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

কথা দিয়ে কথা রাখতে ব্যর্থ সৌরভ গাঙ্গুলি, চরম বিপদে পড়লেন ঘরোয়া ক্রিকেটাররা।

কয়েক মাস আগে ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি পদে বসেছেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। সৌরভ গাঙ্গুলী জানিয়েছিলেন আমার কাছে সব থেকে বেশি প্রাধান্য পাবে ক্রিকেটারদের স্বার্থরক্ষা। কোনোভাবেই যাতে ক্রিকেটারদের স্বার্থের ওপর আঘাত না পড়ে সেদিকে নজর রাখবেন বলে জানিয়েছিলেন সৌরভ গাঙ্গুলী। কিন্তু শেষ পর্যন্ত তিনি তার কথা রাখতে পারলেন না, তাঁর পেছনে কারণ অবশ্যই করোনা ভাইরাস এবং লকডাউন।

লকডাউন এর মধ্যে সারা বিশ্বজুড়ে সবচেয়ে বড় সমস্যা হল আর্থিক সমস্যা। সেই আর্থিক সমস্যার মধ্যে পড়েছেন ভারতীয় ক্রিকেটের ঘরোয়া ক্রিকেটাররা। লকডাউন এর কারণে এখনও পর্যন্ত ঘরোয়া ক্রিকেটারদের পুরো পারিশ্রমিক দিয়ে উঠতে পারেনি বিসিসিআই। মোস্তাক আলী ট্রফি এবং রঞ্জি ট্রফি খেলা বেশ কয়েকজন ক্রিকেটার এখনো পর্যন্ত নিজেদের প্রাপ্য অর্থটুকু পায় নি বিসিসিআই কাছ থেকে। আর সেই কারণেই তারা বেশ সমস্যায় পড়েছেন আর্থিক দিক দিয়ে।

রঞ্জি ট্রফি খেলে প্রত্যেকদিন ঘরোয়া ক্রিকেটাররা 35 হাজার টাকা করে পারিশ্রমিক পান। একটা গোটা রঞ্জি ট্রফি সিজনে ঘরোয়া ক্রিকেটাররা 13 লক্ষ টাকা আয় করেন। অপরদিকে মোস্তাক আলী ট্রফিতে ম্যাচ প্রতি ক্রিকেটাররা সাড়ে 17 হাজার টাকা করে শ্রমিক পান। কিন্তু জানা গিয়েছে এখনো পর্যন্ত সেই টাকাটা হাতে পাননি বেশ কয়েকজন ক্রিকেটার। এমনিতেই লকডাউন এর কারণে আর্থিক সমস্যার মধ্য দিয়ে দিন কাটাতে হচ্ছে ঘরোয়া ক্রিকেটারদের তার ওপর তাদের প্রাপ্য টাকা হাতে না পাওয়ায় আরও বড় সমস্যার সম্মুখীন হতে হচ্ছে ঘরোয়া ক্রিকেটারদের।

Back to top button
Close
Close