টাইমলাইনবিনোদন

বলা নেই কওয়া নেই ‘এই পথ যদি না শেষ হয়’ থেকে বাদ ছোটদাদু, সোশ‍্যাল মিডিয়ায় ক্ষোভ উগরে দিলেন ফাল্গুনী চট্টোপাধ‍্যায়

বাংলাহান্ট ডেস্ক: বাঙালি সমাজ থেকে যৌথ পরিবার উঠে যাচ্ছে ক্রমশ। দু তিন জন সদস‍্য নিয়ে দাঁড়াচ্ছে নিউক্লিয়ার ফ‍্যামিলিতে। তবে যৌথ পরিবারের বাঙালিয়ানাটা ধরে রেখেছে সিরিয়ালগুলি (Bengali Serial)। এর মধ‍্যে একটি সিরিয়াল হল জি বাংলার ‘এই পথ যদি না শেষ হয়’ (Ei Poth Jodi Na Sesh Hoy)। সরকার বাড়ির প্রবীণ থেকে নবীন সদস‍্যদের নিয়েই সিরিয়ালের গল্প।

পরিবারের প্রবীণ তম সদস‍্যদের মধ‍্যে একজন হলেন  ছোটদাদু। বাড়ির কর্তা হলেন তিনিই। এই চরিত্রে অভিনয় করছেন বর্ষীয়ান অভিনেতা ফাল্গুনী চট্টোপাধ‍্যায় (Falguni Chatterjee)। তিনি সম্পর্কে গল্পের নায়ক সাত‍্যকির ছোটদাদু। বয়সে প্রবীণ হলেও মনের দিক থেকে নবীন চরিত্রটি দর্শকদের বড় প্রিয়।


কিন্তু বেশ কিছুদিন হয়ে গেল ছোটদাদুকে আর দেখতে পাওয়া যায় না সিরিয়ালে। অন‍্য প্রায় সব চরিত্র থাকলেও ছোটদাদু, ছোটঠাম্মি আর ছোটকা তিনটি চরিত্র যেন উবে গিয়েছে। ছোটঠাম্মি অর্থাৎ অভিনেত্রী মানসী সিনহা আপাতত ব‍্যস্ত তাঁর প্রথম ছবি পরিচালনা নিয়ে। অন‍্যদিকে ছোটকা ওরফে অভিনেতা দ্বৈপায়ন দাসকে দেখা যাচ্ছে ‘গৌরী এলো’তে।

স্টার জলসার একটি সিরিয়ালে ব‍্যস্ত রয়েছেন ফাল্গুনী চট্টোপাধ‍্যায়ও। কিন্তু এই পথ যদি না শেষ হয় তে তাঁকে অনেকেই খুব মিস করছেন। কেন এতদিন ধরে তাঁকে দেখা যাচ্ছে না সিরিয়ালে? প্রশ্ন তুলছিলেন দর্শকরা। সম্প্রতি সোশ‍্যাল মিডিয়াতেই সেই সব প্রশ্নের উত্তর দিলেন বর্ষীয়ান অভিনেতা।

তাঁর কথায় স্পষ্ট ক্ষোভ প্রকাশ পেয়েছে সিরিয়াল নির্মাতাদের উপরে। এক নেটনাগরিককে উত্তর দিতে গিয়ে অভিনেতা লিখেছেন, ‘বিগত আড়াই মাস ধরে এই প্রশ্নের উত্তর না পেয়ে আমিও অন্ধকারে। আমি তো ভেবেই পাইনা, প্রায় প্রতিদিন উপস্থিতির পর আদর্শ যৌথ পরিবার ‘সরকার বাড়ি’র দুটি গুরুত্বপূর্ণ চরিত্র কোনো কারণ না দেখিয়ে ভ‍্যানিশ হয়ে যেতে পারে? গল্পের বিশ্বাসযোগ‍্যতা কি তাতে মজবুত হয়? আমি জানিনা। সত‍্যিই জানিনা ভাই।’


উল্লেখ‍্য, মাস কয়েক হয়ে গেল এই পথ যদি না শেষ হয় সিরিয়াল থেকে গায়েব ছোটদাদু ফাল্গুনী চট্টোপাধ‍্যায়। এমনকি মুমু দিদির বিয়ে ভাঙা, ঊর্মির মৃত‍্যুর মুখ থেকে ফিরে আসার প্রচণ্ড গুরুত্বপূর্ণ ঘটনাগুলোর সময়েও দেখা যায়নি ছোটঠাম্মি বা ছোটদাদুকে। সিরিয়ালের গল্পের বাস্তবতা নিয়ে প্রশ্ন তুলছেন দর্শকরা।

Related Articles

Back to top button