টাইমলাইনটেক নিউজভারত

IRCTC এর হুবহু নকল ওয়েবসাইট, প্রতারিত হতে পারেন আপনিও

বাংলাহান্ট ডেস্কঃ কাজের সূত্রে , ব্যক্তিগত প্রয়োজন বা নিছকই ঘুরতে যাওয়ার ক্ষেত্রে টিকিট বুকিং থেকে শুরু করে যাবতীয় কাজ এখন হয় অনলাইনেই। হাতের মাউসের একটা ক্লিক বা মোবাইল স্ক্রিনে এক টাচেই হইয়ে চলেছে দেশ বিদেশের ট্যুরের বুকিং। আর টিকিট বুকিং এর ক্ষেত্রে দেশের সবচেয়ে নির্ভরযোগ্য প্রতিষ্ঠান IRCTC.

ভারতিয় রেলের এই টিকিট বুকিং সিস্টেম বেশ কিছু ছাড় দেয় অনলাইন বুকিং এর ক্ষেত্রে। কিন্তু সম্প্রতি IRCTC বেশ কিছু ছাড় দেখে অবাক হয়ে গিয়েছিলেন অনেকেই। অবাক হয়ে গিয়েছিলেন খোদ IRCTC এর কর্তারাও। IRCTC এর ওয়েবসাইটের হুবহু নকল করে http://www.irctctour.com বলে একটি ওয়েবসাইট বানানো হয়েছে। যা থেকে দেওয়া হয়েছে এই আকর্ষনীয় অফার।

IRCTC সূত্রে জানা যাচ্ছে http://www.irctctour.com ওয়েবসাইট পুরোপুরি ভুয়ো। তারা ইতিমধ্যেই সেটিকে বিকল করবার ব্যবস্থা নিয়েছেন।www.irctctour.com ওয়েবসাইট এখন সম্পূর্ণ বন্ধ । ওয়েব সাইট টিকে সাসপেন্ড করা হয়েছে। যদিও এই ওয়েবসাইট থেকে কেউ প্রতারিত হয়েছে বলে এখনো পর্যন্ত জানা যায়নি। তবুও IRCTC কর্তারা সকলকে অনুরোধ করেছেন টিকিট বিক্রির ক্ষেত্রে সতর্ক থাকতে।  তাদের অফিসিয়াল ওয়েবসাইটটি হল http://www.irctctourism.com। তাছাড়া আকর্ষণীয় ট্যুর প্যাকেজ এলে ইউজারদের আলাদা করে ই-মেলও করা হয় IRCTC-র তরফে।

ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন (আইআরসিটিসি) হ’ল ভারতীয় রেলের একটি সহায়ক সংস্থা যা প্রতিদিনের প্রায় 5,50,000 থেকে 6,00,000 বুকিং সহ ক্যটারিং, পর্যটন এবং অনলাইন টিকিট পরিচালনা করে। এটি বিশ্বের দ্বিতীয় ব্যস্ততম এবং প্রতিদিন 15 থেকে 16 লক্ষ টাকার টিকিট।

 

 

Back to top button