টাইমলাইনভারতরাজনীতি

ভীষ্মের প্রতিজ্ঞা, রাহুল গান্ধীকে প্রধানমন্ত্রী দেখতে ১১ বছর ধরে খালি পায়ে ঘুরছেন ভক্ত দীনেশ

বাংলা হান্ট ডেস্ক: স্বনামধন্য ব্যক্তিদের অসংখ্য অনুরাগী থাকে। আর সেই ব্যক্তি যদি কোনো রাজনীতিবিদ হন তাহলে সেই সংখ্যা আরও বৃদ্ধি পায়। এর ব্যতিক্রম নন রাহুল গান্ধীও। সারা দেশ তথা বিশ্ব জুড়েই তাঁর অনুরাগীর সংখ্যা নেহাত কম নয়। তবে, তাঁদের মধ্যে এমনই একজন অনুরাগীর প্রসঙ্গ এবার সামনে এসেছে।

যিনি রাহুল গান্ধীকে নিয়ে একটি প্রতিজ্ঞাও করে ফেলেছেন। এমনিতেই গত ১১ বছর ধরে জুতো ছাড়াই সারা ভারত ভ্রমণ করে ফেলেছেন দীনেশ শর্মা নামের ওই অনুরাগী। রাহুল গান্ধী যেখানেই জনসভা করতে যান, সেখানেই পৌঁছে যান তিনি। সেই মত বৃহস্পতিবার তিনি পৌঁছে যান অমৃতসরে।

পাশাপাশি, রাহুল গান্ধী প্রধানমন্ত্রী না হওয়া পর্যন্ত জুতো পরবেন না বলেও পণ করেছেন দীনেশ। হরিয়ানার জিন্দ জেলার বাসিন্দা বছর তিরিশের দীনেশের পরিবার প্রথম থেকেই রাজনৈতিক ভাবে কংগ্রেসের সাথে যুক্ত। তিনিও যখন ভোটার হন তাঁর ঝোঁক ছিল রাহুল গান্ধীরই দিকে।

এরপরে, ২০১১ সালে, তিনি প্রতিজ্ঞা করেন যে, রাহুল গান্ধী যতদিন না প্রধানমন্ত্রী হচ্ছেন, ততদিন তিনি জুতো পরবেন না। পাশাপাশি, রাহুল গান্ধীর কোনো সমাবেশই মিস করেন না তিনি। এদিকে, দীনেশকে দেখে মাস্টার ব্লাস্টার শচীন তেন্ডুলকারের ভক্ত সুধীর গৌতমের প্রসঙ্গ উপস্থাপিত করেছেন সকলে। সুধীরও ​​নিজেকে বিশেষ রঙে রাঙিয়ে দিয়ে শচীন যে ম্যাচ খেলতেন তা দেখার জন্য বিশ্বজুড়ে ভ্রমণ করতেন।

প্রসঙ্গত উল্লেখ্য, বৃহস্পতিবার থেকে পাঞ্জাবে বিধানসভা নির্বাচনের প্রচার শুরু করেছেন রাহুল গান্ধী। অমৃতসরে বিমান থেকে নামার পর তিনি শ্রী হরিমন্দির সাহিব, শ্রী দুর্গানা মন্দির এবং শ্রী রাম তীর্থক্ষেত্রে প্রণাম করেন। ওই সময় কংগ্রেসের সব প্রার্থীও তাঁর সঙ্গে ছিলেন। এরপর তিনি জলন্ধরের উদ্দেশ্যে রওনা হবেন।

Related Articles