টাইমলাইনভারতভাইরালভিডিও

পেছনে চলছে দেদার হুক্কা পান, সামনে মোদী সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরাচ্ছেন কৃষক! ভাইরাল ভিডিও

বাংলাহান্ট ডেস্কঃ বর্তমান সময়ে চলতে থাকা কৃষক আন্দোলনের মধ্যে থেকে বেশ কিছু ভিডিও ভাইরাল (viral video) হয়েছে স্যোশাল মিডিয়ায়। কেন্দ্র সরকারের প্রস্তাবিত কৃষি বিল প্রত্যাহার করার দাবিতে রাস্তায় বসে কৃষকরা বিগত বেশ কয়েকদিন ধরেই তাদের আন্দোলন চালিয়ে যাচ্ছেন।

কেন্দ্র সরকারের পক্ষ থেকে প্রস্তাবিত কৃষি বল নিয়ে প্রথম থেকেই সরব হয়েছিল বিরোধীরা। এই বিল কৃষকদের পক্ষেই রয়েছে- কেন্দ্র সরকারের পক্ষ থেকে এইকথা যতবারই বলা হয়েছে, কৃষকরা কিছুতেই তা মানছে নারাজ ছিল। তারা নিজেদের জায়গা থেকে অনড় ছিল। আবার অন্যদিকে আন্দোলনরত কৃষকদের কাজে লাগিয়ে নিজেদের স্বার্থ চরিতার্থ করছে চাইছে বিরোধীরা।

এই পরিস্থিতিতে বিভিন্ন সময় বিভিন্ন ভিডিও স্যোশাল মিডিয়ায় ভাইরাল হতে দেখা গেছে। সেখানে অনেক সময় দেখা গেছে প্রতিবাদরত কৃষকদের আন্দোলন থামানোর জন্য নানাভাবে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে কেন্দ্র সরকার। আবার কখনও দেখা গিয়েছে, আন্দোলনে কৃষকদের জন্য ব্যবস্থা করা হয়েছে নানান ধরণের সুযোগ সুবিধা।

এরই মধ্যে বর্তমান সময়ে স্যোশাল মিডিয়ায় আরও একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে আন্দোলনরত কৃষকদের হুক্কা পান করতে দেখা যাচ্ছে। এই ভিডিও স্যোশাল মিডিয়ায় শেয়ার হতেই ব্যাপকহারে ভাইরাল হয়ে যায়।

ভিডিওতে দেখা যায়, প্রতিবাদরত এক কৃষক এক সংবাদ মাধ্যমে সাক্ষাৎকার দিচ্ছেন। তিনি বলছেন, ‘বিল ফিরিয়ে নেওয়া উচিত ছিল, কিন্তু এখানে তো দেখছি কৃষকদের হয়রানি করা হচ্ছে’। কৃষক নিজের মত করে সাক্ষাৎকার দিচ্ছিলেন, সেটা তো ঠিকই ছিল। কিন্তু তাঁর পাশে যারা বসে ছিলেন, তাদের দেখেই নেটনাগরিকরা হো হো করে হেসে উঠলেন, শুরু হল ট্রোল। কৃষকদের পাশে যাদের দেখা যাচ্ছিল, তারা সকলেই তখন হুক্কা পান করতে ব্যস্ত ছিলেন। প্রতিবাদরত কৃষকদের এই ভিডিও স্যোশাল মিডিয়ায় প্রকাশ পেতেই ভাইরাল হয়ে যায়।

Back to top button