টাইমলাইনভারতরাজনীতি

আমরা দেশের নই বিজেপির শত্রু, ওঁরা ধর্মে ধর্মে বিভেদ করতে চায়ঃ ফারুক আবদুল্লা

Bangla Hunt Desk: ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুক আবদুল্লা (Farooq Abdullah) আবারও বিজেপিকে আক্রমণ করেছেন। সোমবার PAGD-এর সভাপতি ফারুক আবদুল্লা বলেছেন, ‘আমরা দেশের শত্রু নই, আমরা বিজেপির শত্রু। ওঁরা হিন্দু-মুসলিম, শিখ-খ্রিস্টান সকলকে পৃথক করতে চায়। কিন্তু আমরা মহাত্মা গান্ধীর দেশে বিশ্বাস করি, যেখানে সকলেই সমান’।

আমরা কোন গ্যাং নই
ফারুক আবদুল্লা (Farooq Abdullah) জানিয়েছেন, ‘আমরা সকলে একই চিহ্ন নিয়ে নির্বাচনে লড়তে চাই। কিন্তু তা আমরা পাচ্ছি না। তাই আলাদা আলাদা চিহ্ন নিয়ে লড়ছি। তবে আমাদের কোন গ্যাং নেই, আমরা একসঙ্গে জোট গঠন করেছি। কিন্তু আমাদেরকে যারা গ্যাং বলে মনে করছে, তারা নিজেরাই বড় ডাকাত। তাই যেদিকেই তাকায় গ্যাং দেখতে পায়’।

কংগ্রেস PAGD-এর অংশ
কংগ্রেসের রাজ্য সভাপতি জিএ মীরের সঙ্গে দেখা করে কংগ্রেসকে নিজের দলের অংশ বলে জাহির করে আবদুল্লা বলেন, ‘কংগ্রেস ‘পিপলস অ্যালায়েন্স ফর গুপকার ডিক্লেরেশন’ (PAGD)-এর অংশ। জেলা বিকাশ পারিষদের (DDC) উন্নয়নের আমরা একসঙ্গে লড়ব’। আগামী ২৮ শে নভেম্বর জম্মু কাশ্মীরে জেলা বিকাশ পারিষদের (DDC) নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। এখানে PAGD ও তাদের প্রার্থী দেবে।

সম্প্রতি PAGD-এর তরফ থেকে বলা হয়, ‘২০১৯ সালের ৫ ই আগস্টের সরকারের সিদ্ধান্ত নিয়ে অনেকেই বিক্ষুদ্ধ। সেই কারণে বিজেপি এবং কেন্দ্র সরকারকে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা থেকে না টলানো অবধি তাদের লড়াই জারি থাকবে। পাল্টা জবাব দিয়ে বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক তরুণ চুঘ বলেছেন, ‘গুপকার চুক্তি’ নয়, ওটা ‘গপ্পা-কার’। ওদের স্বপ্ন কোনদিন বাস্তবে রূপ পাবে না।

Back to top button