টাইমলাইনভারতভাইরালভিডিও

মেয়ের লাশ কাঁধে নিয়ে ৩৫ কিমি পথ পাড়ি দিলেন বাবা, ভাইরাল ভিডিও দেখে শিউরে উঠল সবাই

বাংলাহান্ট ডেস্কঃ রবিবার স্যোশাল মিডিয়ায় শেয়ার হওয়া এক ভাইরাল ভিডিও (viral video) দেখে বুক কেঁপে উঠল নেটিজনদের। ভিডিওতে দেখা যায়, মৃত মেয়ের ময়নাতদন্ত করতে খাটিয়ায় বেঁধে ৩৫ কিলোমিটার পথ পাড়ি দিয়ে হাসপাতাল পৌঁছাল বাবা। ৭ ঘন্টা ধরে হেঁটে হাসপাতাল নিয়ে গেলেন মেয়ের লাশ।

ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের (madhya pradesh) সিংগ্রাউলি জেলার নিবাস পুলিশ ফাঁড়ি এলাকার গাদাই নামে একটি গ্রামে। ওই এলাকায় ১৬ বছরের এক কিশোরী গত ৫ ই মে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করে। এই ঘটনা পুলিশকে জানাতেই, তাঁরা মৃতদেহ ময়ান্তদন্তের জন্য হাসপাতালে নিয়ে যাওয়ার নির্দেশ দেন।

ময়াতদন্তের জন্য হাসপাতাল নিয়ে যেতে বললেও কোন গাড়ির ব্যবস্থা করেনি প্রশাসন। এমনকি মেয়েটির পরিবারও কোন ব্যবস্থা করতে পারেনি। অগত্যা মেয়ের লাশ খাটিয়ায় বেঁধে দীর্ঘ ৩৫ কিলোমিটার রাস্তা পাড়ি দিলেন বাবা ধীরপতি সিং গন্দ। সকাল ৯ টায় বাড়ি থেকে বেরিয়ে হাসপাতাল পৌঁছাতে তাঁদের বিকেল ৪ টে বেজে যায়।

ধীরপতি সিং গন্দ অভিযোগ করেছেন, পুলিশকে অনেকবার অনুরোধ করলেও, তাঁরা কোন গাড়ির ব্যবস্থা করে দিতে পারেনি। এবিষয়ে সিংগ্রাউলি পুলিশের এক কর্মকর্তা অরুণ সিং জানিয়েছেন, মৃতদেহ ময়নাতদন্তের জন্য গাড়ি পাঠানোর মত অত বাজেট তাঁদের নেই। মৃতদেহ ময়নাতদন্তের হাসপাতালে নিয়ে যাওয়ার দায়িত্ব পরিবারেরই থাকে।

মনে একরাশ দুঃখ চাপা দিয়ে ধীরপতি সিং গন্দ জানিয়েছেন, ‘সেই সকাল ৯ টায় বাড়ি থেকে বেরিয়ে বিকেল ৪ টের সময় হাসপাতাল এসে পৌঁছালাম। আর পারছি না আমরা। কেউ কোন সাহায্যই করল না। পুলিশকে বলেও কোন লাভ হল না’।

Related Articles

Back to top button