টাইমলাইনবিনোদন

৩ বছর বয়সে যৌন হেনস্থার শিকার, বলিউডেও যৌনতার বিনিময়ে কাজ দেওয়ার লোভ, বিষ্ফোরক ফতিমা সানা শেখ!

বাংলাহান্ট ডেস্ক: সিনে ইন্ডাস্ট্রির অন‍্যতম পরিচিত মুখ ফতিমা সানা শেখ (fatima sana sheikh)। আমির খান অভিনীত ‘দঙ্গল’ ছবিতে গীতা ফোগাটের চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। ওই ছবিই তাঁকে জনপ্রিয়তার শিখরে পৌঁছে দেয়। তবে ইতিমধ‍্যেই বলিউডের অন্ধকার দিকের ঝলক দেখে ফেলেছেন ফতিমা।

সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের কেরিয়ার সহ ব‍্যক্তিগত জীবন নিয়েও নানা আলোচনা করেন অভিনেত্রী। এক সর্বভারতীয় সংবাদ মাধ‍্যমের সঙ্গে সাক্ষাৎকারে ফতিমা জানান এক বিষ্ফোরক তথ‍্য। মাত্র তিন বছর বয়সে যৌন হেনস্থার শিকার হতে হয়েছিল তাঁকে।


সাক্ষাৎকারে ফতিমা বলেন, “আমার যখন পাঁচ বছর বয়স তখন আমাকে যৌন হেনস্থার শিকার হতে হয়েছিল।” ফের ভুল শুধরে তিনি বলেন, “না, তখন আমার বয়স তিন বছর। তারপর থেকে ক্রমাগত লড়াইই করে যেতে হয়েছে। আর এটা শুধু আমি নয়, অনেক মহিলাকেই করতে হয়। বুঝতেই পারছেন, যৌন লালসা কত বড় সমস‍্যা হতে পারে।”

মাত্র কয়েক বছর আগে বলিউডে প্রবেশ করেই এর অন্ধকার দিকগুলি সম্পর্কে জেনে গিয়েছেন ফতিমা। এই প্রসঙ্গে তিনি বলেন, “ইন্ডাস্ট্রিতে এমন অনেক মানুষের মুখোমুখি হয়েছি যারা বলেছেন, যৌনতাই কাজ পাওয়ার একমাত্র উপায়। আমি যে কাজগুলি পাইনি সেগুলি অন‍্যরা পেয়েছেন, সে যে কারণেই হোক। তবে এটা শুধু বলিউডের সমস‍্যা নয়, এমনটা অনেক ইন্ডাস্ট্রিতেই রয়েছে।”

অভিনেত্রী আরো বলেন, “অনেকে বলেছেন, আমাকে দীপিকা ঐশ্বর্যদের মতো সুন্দর দেখতে নয়। আমি নায়িকা কিভাবে হব? অনেকেই আছে যারা পেছনে টানতে চেষ্টা করে। এখন পেছন দিকে তখন ফিরে তাকাই তখন মনে হয় এটাই বুঝি সৌন্দর্য্যের মাপকাঠি। আমাকে সুন্দরীর তালিকায় ফেলা যায় না। কিন্তু আমার মতো সাধারন দেখতে মেয়েরাও সিনেমায় সুযোগ পায়।”

Back to top button