টাইমলাইনবিনোদন

কলাকুশলীদের এক কোটি টাকা পারিশ্রমিক আটকে রাখার অভিযোগ, বয়কট রাম গোপাল ভার্মাকে

বাংলাহান্ট ডেস্ক: দিনের পর দিন ইন্ডাস্ট্রির টেকনিশিয়ান, কলাকুশলীদের বকেয়া পারিশ্রমিক (salary) মেটাননি। তাই এবার পরিচালক রাম গোপাল ভার্মাকে (ram gopal verma) বয়কট (boycott) করার সিদ্ধান্ত নিল ফেডারেশন অফ ওয়েস্টার্ন সিনে এমপ্লয়ীজ (FWICE)। দীর্ঘদিন ধরে কলাকুশলীদের বকেয়া পারিশ্রমিক আটকে রেখেছেন পরিচালক। বারংবার বলা সত্ত্বেও কোনো লাভ হয়নি। তাই শেষমেষ এই সিদ্ধান্ত ফেডারেশনের।

FWICE এর তরফে অভিযোগ, অভিনেতা অভিনেত্রী টেকনিশিয়ান সকলেরই মিলিয়ে প্রায় এক কোটি পারিশ্রমিক এখনো দেননি পরিচালক রাম গোপাল ভার্মা। গত বছরের শেষের দিকেই এই মর্মে সকলের পাওনা চেয়ে একটি চিঠি পাঠানো হয়েছিল পরিচালকের কাছে। কিন্তু সেই চিঠির উত্তর দেননি পরিচালক।


পরে একটি আইনি নোটিসও পাঠানো হয় রাম গোপালের কাছে। কিন্তু সেই নোটিসও নিতে অস্বীকার করেন তিনি। এই মুহূর্তে নিজের অফিস মুম্বই থেকে গোয়ায় স্থানান্তরিত করেছেন পরিচালক। গোয়ার মুখ‍্যমন্ত্রীর কাছেও পরিচালককে বয়কটের সিদ্ধান্ত জানিয়ে চিঠি দেওয়া হয়েছে FWICE এর তরফে। স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে ভবিষ‍্যতে তাদের কোনো সদস‍্যই কাজ করবে না রাম গোপালের সঙ্গে। তবে এর কোনো উত্তরই দেননি রাম গোপাল।

প্রসঙ্গত, সম্প্রতি নিজের একটি মন্তব‍্যের জন‍্য সংবাদ শিরোনামে উঠে আসেন রাম গোপাল ভার্মা। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি মন্তব‍্য করেন, মহিলাদের মস্তিষ্কের ক্ষুরধারতা নয়। বরং যৌনতাটাই তাঁর বেশি পছন্দ। পরিচালকের কথায়, মস্তিষ্ক নারী পুরুষ উভয়েরই রয়েছে। কিন্তু যৌনতাটা মহিলাদের একচেটিয়া। আর সেটাই তাঁকে বেশি আকৃষ্ট করে।

অবশ‍্য রাম গোপাল ভার্মাকে নিয়ে বিতর্ক এই প্রথম না। এর আগে নিজের ছবিতে ‘অনার কিলিং’ কে প্রচার করার অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। আইনি ঝামেলাতেও জড়ান তিনি। সম্প্রতি কাজের সুবিধার জন‍্য মুম্বই থেকে গোয়ায় নিজের অফিসও সরিয়ে আনেন পরিচালক।

Back to top button