টাইমলাইনভারত

প্রশংসিত মহিলা পুলিশকর্মী, অজ্ঞাত পরিচয় বৃদ্ধের মৃতদেহ কাঁধে তুলে নিয়ে করলেন শেষকৃত্য

বাংলাহান্ট ডেস্কঃ নিজের মেয়ের থেকেও খানিকটা বেশি হৃদ্যতা দেখেলান এক মহিলা পুলিশকর্মী (police woman)। কেউ যখন এগিয়ে এল না, তখন নিজেই কাঁধে তুলে নিলেন রাস্তায় পড়ে থাকা অজ্ঞাত পরিচয় এক বৃদ্ধের মৃত দেহ। ব্যবস্থা করলেন উপযুক্ত সৎকারের।

ঘটনাটি অন্ধ্রপ্রদেশের (andhra pradesh) শ্রীকাকুলামে। সেখানকার কাশিবুগ্গা পুলিশ স্টেশনের সাব ইন্সপেক্টর হলেন শীর্ষা। ডিউটিরত অবস্থায় শীর্ষা খবর পায়, প্রচণ্ড ঠাণ্ডায় নগ্ন অবস্থায় রাস্তায় পড়ে রয়েছে এক অজ্ঞাত পরিচয় বৃদ্ধের মৃত দেহ। খবর পেয়েই সেখানে ছুটে যান শীর্ষা এবং স্থানীয়দের বলেন মৃতদেহ সৎকারের জন্য।

মৃত বৃদ্ধ অজ্ঞাত পরিচয় হওয়ায় কেউ যখন এগিয়ে এল না, তখন শীর্ষা নিজেই কাঁধে তুলে নিলেন বৃদ্ধের মৃতদেহ। নিজের মেয়ে হলেও হয়ত এতোটা করত না যতটা শীর্ষা করলেন। শীর্ষাকে এগিয়ে যেতে দেখে আশেপাশের দুএকজন এগিয়ে আসেন তাঁকে সাহায্য করতে।

https://www.youtube.com/watch?v=nK1N2qCLUp8&feature=emb_title

১ কিলোমিটার রাস্তা নিজের কাঁধে করে নিয়েই বৃদ্ধের মরদেহ সৎকারের জন্য নিয়ে যায় শীর্ষা। এরপর স্থানীয় একটি স্বেচ্ছ্বাসেবী সংস্থার সহযোগিতায় সঠিকভাবে ওই বৃদ্ধের মৃতদেহ সৎকারের ব্যবস্থা করা হয়।

শীর্ষার এই কাজ দেখে তেলেঙ্গানা রাজ্য পুলিশের পক্ষ থেকে ধন্যবাদ জানিয়ে একটি ট্যুইট করা হয়। সেখানে লেখা হয়, ‘ম্যাডাম আপনাকে স্যালুট জানাই। আপনার পেশা, আপনার ইউনিফর্মের জন্য গর্বিত আমরা। আপনার কাজের প্রশংসা জানাই’। পাশাপাশি জেলা পুলিশের তরফ থেকেও শীর্ষার অনেক প্রশংসা করা হয়।

Back to top button