fbpx
কলকাতাটাইমলাইন

ইভ-টিজার ধরতে শহরের রাস্তায় সাদা পোশাকে মহিলা পুলিশকর্মী

বাংলা হান্ট ডেস্কঃ  কলকাতা শহরে ইভ-টিজারকে হাতেনাতে পাকড়াও করতে নয়া পন্থা নিয়েছে কলকাতা পুলিশ। সাদা পোশাকে মানিকতলা চত্ত্বরে টহল দিতে দেখা গিয়েছে মহিলা পুলিশকর্মীদের। গত বৃহস্পতিবার থেকে কয়েকটি দল তৈরি করে নতুন এই উদ্যোগ নিয়েছে কলকাতা পুলিশ।আর তাতে হাতেনাতে পাকড়াও হয়েছে ইভ-টিজার। প্রথম দিনেই হাডকো মোড় থেকে দুই যুবককে গ্রেফতার করা হয়েছে এই ইভ-টিজিং-এর অভিযোগে।

লালবাজার সূত্রে খবর, মানিকতলা বিভিন্ন বাসস্টপ, বাজার, শপিং মল, অটোস্ট্যান্ড, বিধানননগর স্টেশন, উল্টোডাঙ্গা মেন রোডে বিকেলের পর থেকে নামানো হচ্ছে মহিলা পুলিশ বাহিনী। যাঁরা সাদা পোশাকে ঘুরে বেরাচ্ছে, কাউর বোঝার উপায় নেই।জনবহুল এলাকাতেই থাকছেন তাঁরা, কিছুটা দূরে অন্য পুলিশকর্মীরা তাদের উপর নজরক রাখছেন। কোনও ছোকরা এই মহিলা কর্মীর গায়ে হাত দেওয়া চেষ্টা বা তাকে উদ্দেশ্য করে কটূক্তি করলেই সঙ্গে সঙ্গে স্পটে চলে আসছে অন্যান্য পুলিশ কর্মীরা। ওই অভিযুক্তকে গ্রেফতার করে সোজা থানায় নিয়ে যাওয়া হচ্ছে। সেখান থেকে আদালতে পাঠানো হচ্ছে ধৃতদের।

এক পুলিশ কর্তা জানিয়েছেন,  ওইসব জনবহুল এলাকা থেকে বেশ কয়েকদিন ধরে ইভ-টিজিং-এর খুব অভিযোগ আসছিল। তারপরই এই ব্যবস্থা নিয়েছে লালবাজার পুলিশ। মানিকতলা থানার পক্ষ থেকে নামানো হয়েছে বিশেষ মহিলা বাহিনী । নতুন কায়দায় ইভ-টিজারদের হাতেনাতে ধরা হচ্ছে ওই এলাকা থেকে। এলাকায় মহিলা বাহিনী নামানো কাজও হয়েছে বলে মনে করছে মানিকতলা থানা।

এই এলাকায় সাফল্য পাওয়ার পর  শহরের অন্যান্য থানা এলাকাগুলিতেও একই কায়দায় বিকেলের পর মহিলা বাহিনী নামানো কথা ভাবা হচ্ছে লালবাজারের তরফে।

Back to top button
Close
Close