টাইমলাইনবিনোদনরাজনীতি

বাংলাদেশি অভিনেতা হয়েও তৃণমূলের জন‍্য প্রচার! দু বছর পর ফের ভারতে আসার অনুমতি পেলেন ফিরদৌস

বাংলাহান্ট ডেস্ক: একটা ভুল বড় ক্ষতির মুখে ফেলেছিল বাংলাদেশের (Bangladesh) জনপ্রিয় নায়ক ফিরদৌস আহমেদকে (Ferdous Ahmed)। বাংলাদেশের বাসিন্দা হয়েও ভারতের লোকসভা নির্বাচনে রাজনৈতিক দলের প্রচারে যোগ দিয়ে বিতর্কে জড়িয়েছিলেন তিনি। দেশে তো ফিরে যেতে হয়েইছিল, উপরন্তু তাঁকে ভারতের ভিসা দেওয়াও বন্ধ হয়ে গিয়েছিল।

অবশেষে প্রায় দু বছর পর উঠল সেই নিষেধাজ্ঞা। আর অনুমতি পেতেই ফের ভারতমুখী ফিরদৌস। জানা যাচ্ছে, আজ ২২ ফেব্রুয়ারিই এপার বাংলায় আসছেন তিনি। তবে কলকাতায় নয়, যাবেন ত্রিপুরার আগরতলায়। আগামীকাল ২৩ ফেব্রুয়ারি সেখানে একটি চলচ্চিত্র উৎসবে যোগ দেবেন ফিরদৌস। তবে কলকাতায় তিনি আসবেন কিনা তা জানা যায়নি।


২০১৯ সালে ফিরদৌসের ভারতে আসার উপরে নিষেধাজ্ঞা জারি হয়। সে বছর এপ্রিল মাসে ছিল লোকসভা নির্বাচনের প্রচার পর্ব। বিভিন্ন রাজনৈতিক দলের হয়ে বহু অভিনেতা অভিনেত্রীরাই প্রচার করছিলেন। রায়গঞ্জে তৃণমূলের হয়ে প্রচারে যোগ দিয়েছিলেন ফিরদৌসও। সঙ্গে অবশ‍্য টলিউডের অন‍্যান‍্য অভিনেতারাও ছিলেন।

কিন্তু সেটাই কাল হয়। বিজেপি অভিযোগ তোলে, ভারতের নির্বাচনী প্রচারে বাংলাদেশি তারকা এনেছে তৃণমূল। জল গড়ায় স্বরাষ্ট্র মন্ত্রক পর্যন্ত। ফিরদৌসকে বাংলাদেশ ফিরে যেতে বলা হয়। তাঁর ভারতে আসার ভিসাও বাতিল করে দেওয়া হয়। অবশেষে গত বছরের নভেম্বরে আবার ভিসা হাতে পান ফিরদৌস।

ওপার বাংলার সংবাদ মাধ‍্যমকে ফিরদৌস জানিয়েছিলেন, তিনি জানতেন না যে প্রচার করা যাবে না। আবার যারা তাঁকে নিয়ে গিয়েছিলেন তারাও জানতেন না যে সেটা বেআইনি। এর জেরে অনেক ভুগতে হয়েছে তাঁকে। ফিরদৌস বলেন, তিনি কখনোই চাননি যে দেশের সুনাম নষ্ট হোক।

Related Articles