টাইমলাইনখেলা

ফুটবলের বুট জোড়া কে বিদায় এল নিনোর,আর ফুটবল খেলবেন না ফার্নান্দো তোরেস

বাংলা হান্ট ডেস্ক:স্প্যানিশ ফুটবলেএল নিনো বলেই তাকে চেনে।এটাই তার ডাক নাম। এল নিনো শব্দের মানে শিশু ,তার শিশুসুলোভ চেহারার জন্য এই নাম।কিন্তু এই শিশুসুলভ চেহারা নিয়েই বিপক্ষ রক্ষণে ত্রাস ছড়াতেন। সেই এল নিনো অর্থাত্ ফার্নান্দো তোরেস ফুটবলকে বিদায় জানালেন ফুটবলকে।

রবিবার আনুষ্ঠানিকভাবে সাংবাদিক সম্মেলন করে অবসরের কথা জানাবেন তোরেস। তার আগে টুইট করে জানিয়ে দিলেন, তার দু জোড়া বুট এবার তিনি তুলে রাখবেন।

37527 img 20190621 wa0067 Bangla Hunt Bengali News

স্প্যানিশ ফুটবলের সােনালী সময়ের ফুটবলার তিনি। তবে চোট-আঘাত তাঁকে সমস্যায় ফেলছে বারংবার। চোটের কবলে পড়ে দীর্ঘদিন মাঠের বাইরেও থাকতে হয়েছে এই স্প্যানিশ ফরোয়ার্ডকে।

অ্যাটলেটিকো মাদ্রিদের অ্যাকাডেমি থেকে উঠে এসেছিলেন এই দক্ষতা। ২০০৩ সালে স্পেনের জার্সিতে অভিষেক। ২০০৮ ইউরো কাপ ও ২০১০ বিশ্বকাপে স্পেনের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন তিনি।
স্পেনের হয়ে ১১০ ম্যাচে তোরেস ৩৮টি গোল করেছেন । যা ডেভিড ভিয়া (৫৯গোল) এবং রাউল (৪৪গোল) এর পরেই রয়েছে।লিভারপুলের হয়ে চার মরশুম খেলেছেন তোরেস। ১৪২ ম্যাচে ৮১ টি গোল। ২০১১ সালে রেকর্ড অর্থের বিনিময় যোগ দেন চেলসিতে।ব্লুজদের হয়ে এফএ কাপ, চ্যাম্পিয়ন্স লিগ আর ইউরোপা লিগ জিতেছেন। এত প্রাপ্তির পর অবশেষে ফুটবপ্রেমীদের কষ্ট দিয়ে অবসর নিলেন তিনি।

 

 

Back to top button