টাইমলাইনফুটবলখেলা

মহিলা ফুটবলে উন্নতির স্বার্থে ঐতিহাসিক সিদ্ধান্ত নিল ফিফা! কুর্নিশ জানালো সমগ্র বিশ্ব

বাংলা হান্ট ডেস্কঃ মহিলা ফুটবলারদের (Womens Football) জন্য ঐতিহাসিক সিদ্ধান্ত নিল ফিফা (Fifa)। ফিফা কাউন্সিলের তরফে জানিয়ে দেওয়া হয়েছে মহিলা ফুটবলাররা এবার থেকে 14 সপ্তাহের মাতৃত্বকালীন ছুটি পাবেন। নতুন নিয়ম অনুযায়ী সন্তান জন্ম নেওয়ার পর সেই সংশ্লিষ্ট মহিলা ফুটবলারকে কমপক্ষে আট সপ্তাহের জন্য বাধ্যতামূলক ছুটি দিতে বাধ্য থাকবে তার ক্লাব।

ফিফার তরফে জানিয়ে দেওয়া হয়েছে একজন মহিলা ফুটবলারকে সন্তান জন্ম দেওয়ার পর কমপক্ষে আট সপ্তাহ ছুটি দিতে হবে। তারপর ফের তাকে ক্লাবে অন্তর্ভুক্ত করতে হবে। এছাড়াও সেই মহিলা ফুটবলারের চিকিৎসার সমস্ত রকম বন্দোবস্ত যাতে থাকে ক্লাবের মধ্যে সেই দিকেও নজর রাখতে হবে।

ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফ্যান্তিনো (Gianni Infantino)  জানিয়েছেন, “ফুটবলাররাই আসল। তাদের সমস্ত সুবিধা-অসুবিধার দিকে আমাদের নজর রাখতে হবে। বিশেষ করে তিনি মহিলা ফুটবলারদের কথা বলেছেন। তিনি জানিয়েছেন মহিলা ফুটবলের যাতে আরও বেশি উন্নতি হয় সেদিকে আমরা নজর রাখছি। মহিলা ফুটবলারদের ক্যারিয়ার আরও স্থিতিশীল করার জন্যই আমরা এই উদ্যোগ নিয়েছি। আর তাই মহিলা ফুটবলের উন্নতি করতে গেলে আমাদের এই সমস্ত দিকে নজর রাখতেই হবে।”

Back to top button