টাইমলাইনফুটবলখেলা

বড় ধাক্কা পাক ক্রীড়াক্ষেত্রে, পাকিস্তান ফুটবল ফেডারেশনকে নির্বাসিত করলো ফিফা

বাংলা হান্ট ডেস্কঃ পাকিস্তানের ক্রীড়া জগতে অন্ধকার নেমে এল। এবার পাকিস্তান ফুটবল অ্যাসোসিয়েশন কে সরাসরি নির্বাসিত করলো ফিফা। পাকিস্তান ফুটবল অ্যাসোসিয়েশনের কাজকর্মে তৃতীয় পক্ষের হস্তক্ষেপের কারণে পাকিস্তান ফুটবল অ্যাসোসিয়েশনের উপর নিষেধাজ্ঞা জারি করল বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ফিফা। ফিফার তরফ থেকে নির্দেশ দেওয়া হয়েছে যত দ্রুত সম্ভব পাকিস্তান ফুটবল অ্যাসোসিয়েশনের ওপর নিষেধাজ্ঞা কার্যকর করা হোক। তবে এই নিষেধাজ্ঞা কতদিন পর্যন্ত থাকবে সেই ব্যাপারে কোন স্পষ্ট ধারণা পাওয়া যায়নি।

ফিফার তরফ থেকে এই নিষেধাজ্ঞা জারি করার পর আর কোন আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে অংশ নিতে পারবে না পাকিস্তান ক্রিকেট দল কিংবা পাকিস্তানের কোন ফুটবল ক্লাব। এর ফলে পাকিস্তান ফুটবলে এক বিরাট ক্ষতি হয়ে গেল কারণ এমনিতেই পাকিস্তান ফুটবলের কোন উন্নতি নেই। তার ওপর ফিফার এই নিষেধাজ্ঞা পাকিস্তান ফুটবলকে আরও অন্ধকারের দিকে ঠেলে দিল।

পাকিস্তান ফুটবলে দীর্ঘদিন ধরে তৃতীয় পক্ষের হস্তক্ষেপ জারি ছিল। ফিফার তরফ থেকে বারবার পাক ফুটবল ফেডারেশনকে সতর্ক করা হলেও তারা কোন উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করে নি। এরফলে বাধ্য হয়ে পাকিস্তান ফুটবল ফেডারেশনকে নির্বাসিত করলো ফিফা।
ফিফার তরফ থেকে জানানো হয়েছে, “বারবার পাক ফুটবল ফেডারেশনে এই একই সমস্যা দেখা দেয়, চিঠি দিয়েও এই সমস্যার সমাধান হয় নি। সেই কারণে বাধ্য হয়ে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।” এই নিষেধাজ্ঞা দীর্ঘমেয়াদি হতে চলেছে বলেও জানিয়েছে ফিফা।
উল্লেখ্য, এর আগেও 2017 সালের অক্টোবর মাস থেকে 2018 সালের মার্চ মাস পর্যন্ত পাকিস্তান ফুটবল ফেডারেশনকে নির্বাসিত করেছিল ফিফা।

Back to top button