fbpx
খেলাটাইমলাইনফুটবল

করোনার বিরুদ্ধে লড়াই করতে মেসিদের সাথে সুনীল ছেত্রীকেও যুক্ত করলো ফিফা।

এই মুহূর্তে করোনা ভাইরাস পুরো বিশ্ব জুড়ে ভয়াবহ আকার ধারণ করেছে। করোনা ভাইরাসের প্রভাবে মৃত্যু ঘটেছে হাজার হাজার মানুষের, এছাড়াও অসুস্থ হয়ে পড়েছেন লক্ষাধিক মানুষ। আর সেই কারণে এবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাথে যৌথ উদ্যোগ নিয়ে ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ফিফা একটি উদ্যোগ নিতে চলেছে। আর এই উদ্যোগে করোনার বিরুদ্ধে লড়াই করার জন্য মেসিদের পাশাপাশি ডাকা হয়েছে ভারত অধিনায়ক সুনীল ছেত্রীকেও।

করোনার বিরুদ্ধে সাধারণ মানুষকে সচেতন করার জন্য ফিফা 28 জন ফুটবলারকে নিয়ে প্রচারে নামলো। এই প্রচারে থাকবেন বিভিন্ন দেশের বর্তমান এবং প্রাক্তন ফুটবলাররা। এই তালিকায় রয়েছেন বিশ্ব বিখ্যাত ফুটবলার লিওনেল মেসি, কার্লোস পুয়োল, ফিলিপ লাম। সেই সঙ্গে রয়েছেন ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী।

ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো জানিয়েছেন সবার আগে দরকার স্বাস্থ্য, স্বাস্থ্য ভালো না থাকলে কোন কিছুই সম্ভব নয়। সেই কারণে ফিফা এবং WHO যৌথ উদ্যোগ নিয়ে ভিডিও বার্তার মাধ্যমে সারা বিশ্বকে সচেতন করবেন কিভাবে করোনা ভাইরাসের সাথে মোকাবেলা করা যায়। বিশ্বজুড়ে 13 টি ভাষায় এই ভিডিওবার্তা তৈরি করা হবে এবং সেখানে কিভাবে করোনা ভাইরাস কে মাঠের বাইরে পাঠানো যায় সেটাই তুলে ধরবেন মেসি, সুনীল ছেত্রীরা।

Back to top button
Close
Close