টাইমলাইনপশ্চিমবঙ্গ

বিজেপি, টি এম সি র সংঘর্ষ….. অমিত শা র পদযাত্রা কে ঘিরে কলেজ স্ট্রিট চত্তর উত্তাল

 

বাংলা হান্ট ডেস্ক :- ফের ধুন্ধুমার পরিস্থিতি কলেজ স্ট্রিট এলাকায়। কলকাতা বিশ্ববিদ্যালয়ের সামনে ঘটে গেলো বিজেপি টিএমসিপি সংঘর্ষ।জনসমক্ষেই ধস্তাধস্তি করলেন দুই দলের সমর্থকরা। যেখানে পুলিশ ছিল কেবল নিমিত্ত মাত্র।

 

বিধাণ সরনি এলাকায় পরিস্থিতি প্রায় নিয়ন্ত্রণের বাইরে আর তার রাশ টানতেই পুলিশের শুরু হল লাঠিচার্জ। ফলাফল হিসেবে বিদ্যাসাগর কলেজের বাইরে তিনটি বাইকে ধরিয়ে দেওয়া হল আগুন।

এই ঘটনার কিছুক্ষণ আগেই ধর্মতলা, নির্মলচন্দ্র স্ট্রিট, কলেজ স্ট্রিট, বিধান সরণি দিয়ে রোড শো করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শা৷ জানা গিয়েছে তাদের মধ্যে ঝামেলার কেন্দ্রবিন্দু হল অমিত শা র পদযাত্রা। গেরুয়া পতাকার অমর্যাদা করতেই তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা কলকাতা বিশ্ববিদ্যালয়ের সামনে অপেক্ষা করছিল কালো পতাকা। মিছিলটি সেখানে আসতেই ঘটে যায় এই ভয়াবহ কান্ড।

এই রোড শো ক্রমাগত কলেজ স্ট্রিট এলাকায় আসতে থাকলে উত্তেজনা ক্রমশ বাড়তে থাকে। পুলিশ টিএমসিপি ছাত্র পরিষদের সদস্যদের বিশ্ববিদ্যালয়ের ক্যম্পাসের মধ্যেই আটক করে রাখে৷সংবাদ সূত্রের খবর অনুযায়ী, এর পরেই নাকি গেটের বাইরে থেকে টিএমসিপি র ছাত্রদের দিকে উড়ে আসতে ইঁট, পাটকেল।

এরপরেই পরিস্থিতি বেসামাল হয়ে পড়ে। রীতিমতো সংঘর্ষে জড়িয়ে পড়ে টিএমসিপি ও বিজেপি সমর্থকরা। পরিস্থিতি ইঁট, পাটকেল থেকে ক্রমশ হাতাহাতি তে পৌঁছে যায়। মুহুর্তের মধ্যেই পুলিশের সামনে ব্যারিকেড তুলে মারপিট লেগে যায় দুই দলের সমর্থকদের।

Related Articles