টাইমলাইনবিনোদন

আর্জি খারিজ সুশান্তের বাবার, আগামীকালই মুক্তির পথে সুশান্তের জীবনী নির্ভর ছবি ‘ন‍্যায়: দ‍্য জাস্টিস’

বাংলাহান্ট ডেস্ক: সুশান্ত সিং রাজপুতের (sushant singh rajput) মৃত‍্যুবার্ষিকীর আগেই মুক্তি পেতে চলেছে তাঁর জীবন কাহিনি নির্ভর ছবি ‘ন‍্যায়: দ‍্য জাস্টিস’ (nyay: the justice)। এই ছবির মুক্তির উপর স্থগিতাদেশ চেয়েই আদালতের দ্বারস্থ হয়েছিলেন প্রয়াত অভিনেতার বাবা কে কে সিং। কিন্তু তাঁর আর্জি খারিজ করে দিল দিল্লি হাই কোর্ট।

গত বছর সুশান্তের মৃত‍্যু রহস‍্য নিয়ে তোলপাড় হয়েছিল গোটা দেশ। তারপর পরই ন‍্যায়: দ‍্য জাস্টিস ছবিটির ঘোষনা করা হয়া। এমন একটি প্লট হাতছাড়া করতে চাননি পরিচালক প্রযোজকরা। ফলস্বরূপ সুশান্তের মৃত‍্যুবার্ষিকীর মাত্র দিন কয়েক আগে ১১ জুন মুক্তি পাওয়ার কথা এই ছবির। এই একই বিষয়বস্তুর উপর ভিত্তি করে তৈরি হচ্ছে আরো কয়েকটি ছবি। অথচ বছর ঘুরতে চললেও সুশান্তের মৃত‍্যু রহস‍্য যে তিমিরে সেই তিমিরেই রয়েছে।


এমন অমীমাংসিত একটি বিষয় নিয়ে কীভাবে ছবি তৈরি করা যায়? যেখানে সুশান্তের মৃত‍্যু আত্মহত‍্যা না খুন তাই প্রমাণ হয়নি সেখানে প্রয়াত অভিনেতার জীবনী নির্ভর ছবিতে কিভাবে নায়কের আত্মহত‍্যা দেখানো হচ্ছে? এমনি সব প্রশ্ন তুলে এই ছবির মুক্তির উপর স্থগিতাদেশ জারির আর্জি নিয়ে আদালতে আবেদন করেছিলেন কে কে সিং। প্রয়াত সুশান্তের মানহানির জন‍্য দু কোটি টাকা ক্ষতিপূরণও দাবি করেছিলেন তিনি।

কিন্তু তাঁর আর্জি খারিজ করে দেয় দিল্লি হাইকোর্টের বিচারপতি সঞ্জীব নারুলার সিঙ্গল বেঞ্চ। রায়ে বলা হয়, এই ছবি যে সুশান্তের বায়োপিক তার নির্দিষ্ট কোনো প্রমাণ নেই। ছবিতে প্রয়াত অভিনেতাকে কোনো রকম বিদ্রুপ করা হয়নি বা তাঁর নামও উল্লেখ করা হয়নি। তবে ছবির মুক্তির উপর এখনি নিষেধাজ্ঞা জারি না করলেও মামলায় রায় সুরক্ষিত রাখা হয়েছে।

এর আগেও এই ছবির ট্রেলার নিয়ে ঘোরতর আপত্তি জানিয়েছিলেন প্রয়াত সুশান্তের দিদি প্রিয়াঙ্কা সিং। সুশান্তের প্রয়াণে তাঁদের পরিবারের অপূরণীয় ক্ষতি হয়ে গিয়েছে। কিন্তু এই ক্ষতি টাকেও কিছু মানুষ নিজেদের স্বার্থসিদ্ধির কাজে লাগাচ্ছে। ট্রেলারটি দেখে অত‍্যন্ত ক্ষুব্ধ হয়েছিলেন অভিনেতার দিদি। নিজের টুইটার হ‍্যান্ডেলে একটি লম্বা টুইট করে নিজের ক্ষোভ উগরে দেন প্রিয়াঙ্কা। তাঁর বক্তব‍্য, তাঁদের পরিবারের এই অপূরণীয় ক্ষতি গোটা দেশকেই নাড়িয়ে দিয়েছে। পরিবারের অত‍্যন্ত আদরের একজন সদস‍্য আর নেই। আর সেই ক্ষতিকেই কিছু মানুষ নিজের অর্থনৈতিক স্বার্থসিদ্ধির কাজে লাগাচ্ছেন। এদের অপরাধী বলেই মন্তব‍্য করেন প্রিয়াঙ্কা।

ছবিতে সুশান্তের চরিত্রে অভিনয় করছেন জুবের খান। রিয়া চক্রবর্তীর চরিত্রে অভিনয় করছেন শ্রেয়া শুক্লা। এছাড়াও রয়েছেন আসরানি, শক্তি কাপুর, অমন বর্মা, সুধা চন্দ্রণ, অরুণ বক্সীর মতো অভিনেতারা।

Related Articles

Back to top button