fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

IPL নিয়ে আজকে চূড়ান্ত পর্যায়ের বৈঠক; মূলত এই দশটি বিষয় নিয়ে আলোচনা হবে।

সংযুক্ত আরব আমিরশাহীতে আইপিএল আয়োজন করার জন্য পুরোপুরি ভাবে প্রস্তুতি সেরে ফেলেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। অপরদিকে আমিরশাহী ক্রিকেট বোর্ডও প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছে। এখন শুধু অপেক্ষা সরকারের অনুমতির। আশা করা যাচ্ছে আজকেই কেন্দ্রের অনুমতি পেয়ে যাবে বিসিসিআই। আজকে আইপিএল নিয়ে বিশেষ বৈঠকে বসতে চলেছে আইপিএল গভর্নিং কাউন্সিল। এক নজরে দেখে নেওয়া যাক আজকের বৈঠকে কোন কোন বিষয়গুলির ওপর বেশি গুরুত্ব দেওয়া হবে।

আজ মূলত দশটি প্রধান গুরুত্বপূর্ণ বিষয় নিয়েই আলোচনা করা হবে:
1) ইতিমধ্যেই আইপিএল নিয়ে তিনটি বৈঠক করে ফেলেছে আইপিএল গভর্নিং কাউন্সিল। সেই তিনটি
বৈঠকের সিদ্ধান্ত নিয়ে শুনানি হবে আজকের বৈঠকে।

2) সংযুক্ত আরব আমিরশাহীতে আইপিএল আয়োজন করার জন্য এখনো পর্যন্ত কেন্দ্রীয় সরকারের অনুমতি পায়নি বিসিসিআই। আর তাই কেন্দ্রের অনুমতি নিয়ে এই বৈঠকে আলোচনা হবে।

3) এবারের আইপিএল 51 দিন অথবা 53 দিনের হতে চলেছে সেই সময়সূচি নিয়ে বিস্তর আলোচনা হবে।

4) করোনা পরিস্থিতির মধ্যে ক্রিকেটারদের কত দিন অন্তর অন্তর করোনা পরীক্ষা করা হবে এই নিয়ে আলোচনা চলবে।

5) প্রত্যেকবারের মতো এবারের আইপিএলের টাইটেল স্পনসর থাকছে চীনা মোবাইল প্রস্তুতকারক সংস্থা। অপরদিকে ভারত সরকারের সঙ্গে চীনের সরকারের সম্পর্ক ক্রমশ অবনতি হচ্ছে। এই নিয়েও আলোচনা চলবে।

6) আইপিএলের গভর্নিং কাউন্সিলের যে সমস্ত কর্তারা আমিরশাহী যাবেন তারা সেই দেশের বিভিন্ন প্রান্তে যাতায়াত করতে পারবেন কিনা? সেই নিয়েও আলোচনা চলবে।

7) বিসিসিআই এর তরফে একটি চিকিৎসক দল পাঠানো হবে আরব আমিরশাহীতে।

8) এখন পর্যন্ত বেশ কয়েকটি দেশের সীমান্ত বন্ধ। সেক্ষেত্রে সেইসব দেশের ক্রিকেটাররা আসতে পারবেন কিনা? তারা যদি না আসেন তাদের পরিবর্তে অন্য কোনো ক্রিকেটার নেওয়া হবে কিনা? এই নিয়েও বিস্তর আলোচনা হবে।

9) ক্রিকেটারদের স্বাস্থ্যের দিকে খেয়াল রেখে ইংল্যান্ডে যারা জৈবিক সুরক্ষা বলয় তৈরি করেছিলেন তাদের সাথে আলোচনা করা হবে।

১০) দুর্নীতি দমন এর ব্যাপারে ভারত থেকে বিশেষ প্রতিনিধি কে সেই দেশে নিয়ে যাওয়া হবে নাকি আমিরশাহী ক্রিকেট বোর্ডের কর্তাদেরকেই এই দায়িত্ব দেয়া হবে এই নিয়ে বিস্তর আলোচনা চলবে আজকের বৈঠকে।

Back to top button
Close