টাইমলাইনখেলাক্রিকেট

অবশেষে মিলল স্বস্তি! ভারত সফরে আসা দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের করোনার পরীক্ষা নেগেটিভ এল।

অবশেষে চিন্তামুক্ত হল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। মার্চের প্রথমেই ওয়ানডে সিরিজ খেলতে ভারত সফরে এসেছিল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। কিন্তু সেই সময় দেশজুড়ে করোনা আতঙ্ক সৃষ্টি হওয়ায় মাঝপথে সিরিজ ছেড়ে দেশে ফিরে গিয়েছিল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। সেই সময় দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের নিয়ে করোনা আতঙ্ক সৃষ্টি হয়েছিল কিন্তু পরীক্ষা করে দেখা গিয়েছে ভারত সফরে যেসমস্ত ক্রিকেটাররা এসেছিলেন তাদের রক্তে মেলেনি করোনা ভাইরাসের সংক্রমন।

মার্চের শুরুতে ভারতের সাথে তিনটি ওয়ানডে ম্যাচ খেলার জন্য দক্ষিণ আফ্রিকা টিম এসেছিল ভারত সফরে। এই সিরিজের প্রথম ম্যাচটি ছিল ধর্মশালায় কিন্তু বৃষ্টির কারণে প্রথম ম্যাচটি ভেস্তে যায় তারপরে বিশ্ব জুড়ে শুরু হয় করোনা আতঙ্ক। এর ফলে বিসিসিআই এবং দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড মিলিত বৈঠক করে সিরিজের বাকি দুটি ম্যাচ বাতিল করে দেয়। এর ফলে দক্ষিণ আফ্রিকা দল কলকাতা হয়ে 18 ই মার্চ ফিরে যায় নিজেদের দেশে।

তারপর দক্ষিণ আফ্রিকায় ফিরে গিয়ে নিয়ম মতো 14 দিন কোয়ারেটাইনে চলে যায় দক্ষিণ আফ্রিকার সমস্ত ক্রিকেটাররা। এরই মধ্যে একটি খবর চাঞ্চল্য সৃষ্টি করে সেটা হল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল লখনৌতে যে হোটেলে ছিল সেখানেই ছিলেন করোনা আক্রান্ত বলিউডের গায়িকা কনিকা কাপুর। এর ফলে নতুন করে উৎকণ্ঠা সৃষ্টি হয়, কিন্তু দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের চিফ মেডিকেল অফিসার জানিয়েছেন দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারদের শরীরে করোনার কোনো লক্ষণ দেখা যায় নি এবং যে সমস্ত ক্রিকেটারদের করোনা পরীক্ষা করা হয়েছিল তাদের রেজাল্ট নেগেটিভ এসেছে।

Back to top button