টাইমলাইনভারত

হিজবুলের সন্ত্রাসীদের মদত দেওয়া অভিযোগে কংগ্রেসের প্রাক্তন মন্ত্রীর ভাইয়ের বিরুদ্ধে দায়ের হল মামলা

বাংলা হান্ট ডেস্কঃ জম্মু কাশ্মীর (Jammu and Kashmir) থেকে আর্টিক্যাল ৩৭০ (Article 370) তুলে দেওয়ার পর থেকে স্থানীয় পুলিশ, প্রশাসন আর সেনা উপত্যকায় শান্তি বজায় রাখার জন্য জরুরি পদক্ষেপ নিয়েছে। উপত্যকায় চালানো অভিযানে কংগ্রেসের বরিষ্ঠ নেতার ভাই সমের ১২ জনের বিরুদ্ধে জম্মু কাশ্মীরের কিশতওয়ারায় জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদ্দিনের (Hizbul Mujahideen) সম্পর্ক থাকার জন্য মামলা দায়ের করা হয়েছে।

2 7 Bangla Hunt Bengali News

আধিকারিকেরা মঙ্গলবার জানান, এই মামলায় দুটি আলাদা আলাদা এফআইআর দায়ের করা হয়েছে। প্রথম এফআইআর এ ছয়জনের নাম দেওয়া আছে, আর তাঁদের সবাইকে গ্রেফতার করা হয়েছে। আরেকদিকে দ্বিতীয় এফআইআর এ রাজ্য কংগ্রেসের সহ সভাপতি এবং প্রাক্তন মন্ত্রী এম সরুরী এর ভাই মোহম্মদ শফি সমেত ছয়জনের নাম দাখিল করা হয়েছে। শোনা যাচ্ছে যে, এখন এই সব অভিযুক্তই পালিয়ে বেরাচ্ছে, আর পুলিশ এবং গোয়েন্দা সংস্থা গুলো হন্যে হয়ে খুঁজছে।

কংগ্রেসের বরিষ্ঠ নেতা সরুরী বলেন, আমি এই ব্যাপারে এখনই জানতে পারলাম, আর আমি আশ্চর্য। আমার ভাই আর তাঁর সাথীরা এইরকম কাজ কোনদিনও করতে পারেনা। আমি এই ব্যাপারে নিজে থেকে খোঁজ লাগাচ্ছি যে, কি ঘটনা ঘটেছে? আধিকারিকেরা জানান, কংগ্রেস নেতার ভাই মোহম্মদ শফি এবং অন্যান্য পাঁচ জন হিজবুল মুজাহিদ্দিন এর জঙ্গিদের সাহায্য করেছে এবং তাঁদের জঙ্গি গতিবিধি চালানোর জন্য শরণ দেওয়া ছাড়াও যাতায়াতের জন্য বাহনের ব্যাবস্থা করে দিয়েছে।

Back to top button