টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচনরাজনীতি

‘দিদি ও দিদি’ সম্বোধনে হেনস্থার শিকার বাংলার মেয়েরা! FIR দায়ের হল প্রধানমন্ত্রী মোদীর নামে

বাংলাহান্ট ডেস্কঃ থানায় অভিযোগ দায়ের হল খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (narendra modi) নামে। বাংলার মেয়েদের সম্মানহানির অভিযোগ করে প্রধানমন্ত্রীকে কাঠগড়ায় দাঁড় করিয়ে এমনটাই অভিযোগ তুলল বেঙ্গল সিটিজেন ফোরাম। প্রতিবাদে প্রধানমন্ত্রীর কুশপুতুলও জ্বালানো হল।

বেঙ্গল সিটিজেন ফোরাম অভিযোগ করেছে, বাংলার প্রতিটি জনসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যেভাবে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে ‘ও দিদি’ বলে সম্বোধন করেছেন, তা অত্যন্ত অপমানজনক। আর এই সুরেই প্রতিদিন কটূক্তির শিকার হচ্ছেন বাংলার মেয়েরা। এই ভোটের মরশুমে তাদের রাস্তায় ইভটিজিং-এর শিকার হতে হচ্ছে।

এই অভিযোগ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নামে আমহার্স্ট স্ট্রিট থানায় শনিবার একটি FIR দায়ের করে বেঙ্গল সিটিজেন ফোরাম। পাশাপাশি প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে থানার সামনে বিক্ষোভ দেখান বেঙ্গল ফোরামের সদস্যরা।

এবিষয়ে বেঙ্গল ফোরামের পক্ষ থেকে জয় মুখোপাধ্যায় জানিয়েছেন, ‘প্রধানমন্ত্রী বাংলার মেয়ে মমতা ব্যানার্জিকে সর্ব সমক্ষে যেভাবে হেনস্থা করছেন, তা অত্যন্ত অপমানজনক। তাঁর এই সম্বোধনের সুরে প্রতিনিয়ত হেনস্থা হতে হচ্ছে পাড়ার মা-বোনেদের। সেই কারণে তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানাই’।

এখানেই শেষ নয়, ‘ক্ষমা চাইতে হবে প্রধানমন্ত্রীকে’ এই দাবীতে তাঁরা কিছুক্ষণ থানার সামনে বিক্ষোভ দেখান। সেইসঙ্গে প্রধানমন্ত্রীর কুশপুতুলও জ্বালিয়ে প্রতিবাদও দেখান তাঁরা।

Back to top button