টাইমলাইনভারত

ফ্রান্সে শিক্ষকের হত্যাকে সমর্থন করা বিখ্যাত কবি মুনব্বর রাণার বিরুদ্ধে কড়া পদক্ষেপ যোগী সরকারের

বাংলা হান্ট ডেস্কঃ ফ্রান্সের বাহানায় ইসলামিক সন্ত্রাসীদের সমর্থন করার জন্য কবি মুনব্বর রাণার (Munawwar Rana) বিরুদ্ধে উত্তর প্রদেশের যোগী সরকার (Yogi Adityanath Government) গম্ভীর ধারায় মামলা দায়ের করেছে। মুনব্বর রাণা একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ফ্রান্সে ঘটে যাওয়া নরকিয় ঘটনার সমর্থন করে ফ্রান্সে পয়গম্বর মোহম্মদের কার্টুন দেখানোর কারণে শিক্ষকের করুণ পরিণতিকে সঠিক বলেছিলেন।

রিপোর্ট অনুযায়ী, লখনউয়ের হজরতগঞ্জ থানায় রাণার বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। উত্তর প্রদেশ পুলিশ রাণার বিরুদ্ধে আইপিসির ধারা 153a, 295a, 298, 505 (1) (বি), 505 (2), 67 আর 66 অনুযায়ী মামলা দায়ের করেছে। মুনব্বর রাণার বিরুদ্ধে দায়ের FIR এ বলা হয়েছে যে, ফ্রান্সে ঘটে যাওয়া নরকিয় ঘটনাকে সমর্থন ওনার দেওয়া বয়ান সম্প্রদায়ের মধ্যে অশান্তি ছড়াতে পারে, এছাড়াও ওনার এই বয়ান দেশের সাম্প্রদায়িক সম্প্রীতির বিরুদ্ধে এবং শান্তি ভঙ্গ করার জন্য যথেষ্ট।

কবি মুনব্বর রাণা ফ্রান্সে ঘটে যাওয়া হিংসাত্মক ঘটনাকে সঠিক বলে দাবি করে বলেছিলেন যে, ‘কোনও ধর্মকে নিয়ে আপনি কিছু ভুলভাল বললে, আপনাকে তৈরি হয়ে থাকতে হবে মৃত্যুর জন্য। হিংসা ফ্রান্স ছড়িয়েছে, তাহলে জঙ্গিও ফ্রান্সেরই হবে। জঙ্গি মুসলিম কি করে হল? যে কার্টুন বানিয়েছে, সে ভুল করেছে, যে ওই শিক্ষককে মেরেছে সেও ভুল করেছে, কেউ আমার মা-বাবা নিয়ে এরকম কাজ করলে আমিও তাই করতাম। ধর্ম আমার মায়ের মতই।”

Back to top button