টাইমলাইনবিনোদন

হিন্দু ধর্মের ভাবাবেগে আঘাতের অভিযোগে FIR দায়ের অমিতাভ বচ্চন ও কেবিসির বিরুদ্ধে!

বাংলাহান্ট ডেস্ক: অমিতাভ বচ্চন (amitabh bachchan) সঞ্চালিত জনপ্রিয় রিয়েলিটি শো কউন বনেগা ক্রোড়পতি (kaun banega crorepati) তে হিন্দু ধর্মের ভাবাবেগে আঘাত হানা হয়েছে। এমনই গুরুতর অভিযোগ এনে FIR দায়ের করা হল বিগ বি ও কেবিসির বিরুদ্ধে। মহারাষ্ট্রের এক বিজেপি বিধায়ক এই অভিযোগ দায়ের করেছেন বলে খবর।

সম্প্রতি শুক্রবারের কউন বনেগা ক্রোড়পতির ‘করমবীর’ পর্বে এক প্রতিযোগীকে একটি প্রশ্ন করা হয়। সেই প্রশ্ন ও উত্তর নিয়েই শুরু যাবতীয় গণ্ডগোল। প্রশ্নে জিজ্ঞাসা করা হয়, ১৯২৭ সালে ড. বি আর আম্বেদকর ও তাঁর সঙ্গীরা কোন প্রতিলিপি পুড়িয়ে ফেলেন? ৬.৪০ লক্ষ টাকার এই প্রশ্নে উত্তর হিসাবে চারটি অপশন দেওয়া হয়। বিষ্ণু পুরাণ, ভগবদ গীতা, ঋগ্বেদ ও মনুস্মৃতি।


এরপর অমিতাভ বলেন, ১৯২৭ সালে বর্ণভেদ প্রথা ও অস্পৃশ‍্যতার প্রতিবাদে হিন্দু গ্রন্থ মনুস্মৃতির প্রতিলিপি পুড়িয়ে ফেলেন। এই প্রশ্নে হিন্দু ধর্মের ভাবাবেগকে আঘাত করা হয়েছে। এই অভিযোগ তুলে মহারাষ্ট্রের লাতুর জেলার বিজেপি বিধায়ক অভিমন‍্যু পাওয়ার অমিতাভ বচ্চন ও সোনি এন্টারটেনমেন্ট টেলিভিশনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

ওই বিজেপি বিধায়কের কথায়, “হিন্দুদের অপমান ও হিন্দু এবং বৌদ্ধদের সম্প্রীতিতে ভাঙন ধরানোর চেষ্টা করা হয়েছে। উত্তরের চারটি অপশনেই হিন্দু গ্রন্থের নাম ছিল। ইচ্ছাকৃত ভাবে হিন্দু ধর্মের ভাবাবেগে আঘাত হানার জন‍্য এটি করা হয়েছে।”

তিনি আরো অভিযোগ করেন, এই প্রশ্ন এই বার্তাই বহন করে যে হিন্দু গ্রন্থের প্রতিলিপি পুড়িয়ে দেওয়া যায় ও হিন্দু এবং বৌদ্ধদের সম্প্রীতিতে ভাঙন ধরানোর চেষ্টা করে।

নেটিজেনদের একাংশও সরব হয় অমিতাভ ও কউন বনেগা ক্রোড়পতির বিরুদ্ধে। সোশ‍্যাল মিডিয়ায় এই শো বয়কটের ডাক দিতে থাকেন তারা। টুইটারেও ট্রেন্ডিং হয় কেবিসির বয়কটের ডাক।

Back to top button