টাইমলাইনপশ্চিমবঙ্গকলকাতা

কলকাতার বুকে ভয়াবহ আগুন, ৬ জনের মৃত্যুর আশঙ্কা

ভয়াবহ অগ্নিকাণ্ডের সাক্ষী রইল কলকাতার ১৪ নাম্বার স্ট্যান্ড রোড এলাকা। আগুন লাগে নিউ কয়লাঘাট বিল্ডিং এর ১৩ তলায়। সোমবার সন্ধ্যে বেলায় এই আগুন লাগে, যদিও আগুন লাগার কারণ স্পষ্ট জানা যায়নি। প্রাপ্ত খবর অনুযায়ী, অগ্নিকাণ্ড বেশ বড়ো হওয়ায় ৬ টি দমকল ইঞ্জিনকে খবর পাওয়া মাত্র পাঠানো হয়। ৪ ঘন্টা পরেও আগুনের তীব্রতা ব্যাপক ছিল। আগুনের দাপটে আসে পূর্ব রেলের অফিস, যার জেরে অনলাইন টিকিট বুকিং বন্ধ হয়ে পড়েছে।

সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌঁছান দমকলমন্ত্রী। বেশকিছু টি ইঞ্জিন থাকা সত্ত্বেও পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সময় লাগবে বলে জানান দমকল মন্ত্রী সুজিত বসু। উনি বলেন বড়ো আগুন তাই সময় লাগবে। যদিও দমকল কর্মীদের চেষ্টায় কিছু সময়ের মধ্যেই পরিস্থিতিকে অনেকটা নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে বলে খবর।

সিগন্যাল ও টেলিকমিউনিকেশন অফিসে আগুন লাগার খবর সামনে আসে। যদিও এই দুর্ঘটনায় কত ক্ষতি হয়েছে তা জানা যায়নি। যেহেতু বড়ো আগুন এবং বেশ অনেকটা উপরে তাই দমকলকর্মীদের সমস্যার মুখোমুখি হতে হয়েছে। সমাধান হিসেবে আরো কিছু ইঞ্জিনকে পাঠানো হয়।

সুজিত বসু জানান, ১৫ থেকে ২০ টি ইঞ্জিন এসে কাজ শুরু করেছে। ৫ থেকে ৬ জনের মৃত্যু আশঙ্কা করা হচ্ছে। গঙ্গার থেকে আসা হাওয়া আগুনের তীব্রতাকে বাড়িয়ে দিচ্ছে। অন্যদিকে ৭ জন দমকলকর্মী লিফটে আটকে পড়েছেন।

Back to top button