টাইমলাইনভারত

পুনের কেমিক্যাল কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড! ঘটনাস্থলে মৃত ১২ জন কর্মী, নিখোঁজ বহু

বাংলা হান্ট ডেস্কঃ সোমবার বিকেল চারটে নাগাদ পুনের একটি কেমিক্যাল প্ল্যান্টে বিধ্বংসী আগুন লাগে। ভয়াবহ আগুন ছড়িয়ে পড়তে খুব বেশি সময় লাগেনি। যার জেরে কারখানার ভেতরে আটকে পড়েন বেশ কিছু কর্মী। এই ভয়াবহ আগুনে পুড়ে মৃত্যু হয় প্রায় ১২ জনের। স্থানীয় সূত্রের খবর অনুযায়ী, এখনো নিখোঁজ প্রায় ১৭ জন কর্মী। জানা গিয়েছে, পুনে থেকে প্রায় ১৬ কিলোমিটার দূরে উরাওয়াডে নামক এক গ্রামে অবস্থিত এই কেমিক্যাল প্ল্যান্টটি।

এস ভি এস অ্যাকোয়া টেকনোলজিস নামক এই প্ল্যান্টটিতে মূলত পরিশুদ্ধ জলের জন্য ক্লোরিন ট্যাব, বিভিন্ন কেমিক্যাল চিকিৎসা দ্রব্য, স্যানিটাইজার ইত্যাদি তৈরি করা হয়। রেভিনিউ অথরিটির বয়ান অনুযায়ী, বিকেল চারটে নাগাদ হঠাৎই একটি মেশিনে বিস্ফোরণ ঘটে আর তার জেরেই আগুন ছড়িয়ে পড়ে কারখানায়। কর্মীরা কেউই বাইরে বেরিয়ে আসার সুযোগ পাননি। তাদের মধ্যে ছিলেন প্রায় ১৭ জন পুরুষ এবং ১৫ জন মহিলা।

সংবাদ পাওয়া মাত্রই ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ এবং ফায়ার ব্রিগেড। পুনে মেট্রোপলিটন রিজিয়ান ডেভেলপমেন্ট অথরিটির পক্ষ থেকে পাঠানো প্রায় ৬ টি দমকলের নিরন্তর প্রচেষ্টায় আগুন কিছুটা নিয়ন্ত্রণে আসে। এরপর দেওয়াল ভেঙে উদ্ধার করা হয় কারখানার ভিতরে আটকে পড়া কর্মীদের।

চিফ ফায়ার ব্রিগেড অফিসার দেবেন্দ্র পোটফদে জানান, “আগুন লাগার পর থেকে এই কারখানায় প্রায় ১৭ জন কর্মী এখনো পর্যন্ত নিখোঁজ। আমরা এখনো পর্যন্ত পাঁচটি মৃতদেহ খুঁজে পেয়েছি। বাকি নিখোঁজ কর্মীদের খোঁজার কাজ চলছে।”

Related Articles

Back to top button