টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

পুরভোটের টিকিট নাও পেতে পারেন হাকিম সাহেব, মেয়র হওয়ার দৌড়ে এগিয়ে বাবুল সুপ্রিয়

বাংলাহান্ট ডেস্কঃ সামনেই রয়েছে কলকাতা পুরভোট (kolkata municipal election)। এই নির্বাচনে কোন বড় ভূমিকায় দেখা যেতে পারে সদ্য বিজেপি ছেড়ে তৃণমূলে আসা বাবুল সুপ্রিয়কে (Babul Supriyo)। কানাঘুষো শোনা যাচ্ছে মেয়র পদপ্রার্থীদের দৌড়ে এগিয়ে রয়েছেন এই তৃণমূল নেতা। অন্যদিকে টিকিট না পাওয়ার সম্ভাবনা রয়েছে ফিরহাদ হাকিমের (Firhad Hakim)।

সূত্রের খবর, এবারের কলকাতা পুরভোটে রাজ্যের মন্ত্রী এবং কলকাতার প্রাক্তন মেয়র ফিরহাদ হাকিম টিকিট নাও পেতে পারেন। ওই ওয়ার্ডে তাঁর বদলে টিকিট পেতে পারেন ফিরহাদ-কন্যা প্রিয়দর্শিনী হাকিম। তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

tmc flag

এই বিষয়ে তৃণমূলের এক শীর্ষ নেতৃত্ব বলেন, ‘সময় হয়েছে এবার দলে দ্বিতীয় প্রজন্মকে সামনে আনার। আর সেটা এই পুরভোট থেকেই শুরু করার চিন্তা ভাবনা করা হছে। সেই কারণে ফিরহাদ হাকিমের কন্যার নাম উঠে এসেছে। এইভাবে বাকি প্রবীণ নেতৃত্বদের বদলে সেই জায়গায় তরুণ প্রজন্মকে নিয়ে আসা যেতে পারে বলে আলোচনা চলছে। তবে সবটাই মুখ্যমন্ত্রীর সিদ্ধান্ত মতন হবে’।

অন্যদিকে, এখন যেহেতু তৃণমূলে ‘এক ব্যক্তি এক পদ’ নীতি চালু করা হচ্ছে, সেক্ষেত্রে ধারণা করা হচ্ছে বর্তমান সময়ের বিধায়করা যেমন কলকাতার প্রাক্তন ডেপুটি মেয়র অতীন ঘোষ, দুই প্রাক্তন মেয়র পারিষদ দেবাশিস কুমার, দেবব্রত মজুমদার এবং লোকসভার সাংসদ তথা প্রাক্তন কাউন্সিলর মালা রায়, রাজ্যসভার সাংসদ শান্তনু সেনকেও টিকিট না দেওয়ার সম্ভাবনাই বেশি।

তবে এই বিষয়ে চূড়ান্ত আলোচনা করার কথা রয়েছে শুক্রবার বিকেলে কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়িতে। সেখানে উপস্থিত থাকবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, ভোটকুশলী প্রশান্ত কিশোরও। বৈঠক শেষে আজই হয়ত প্রার্থী তালিকা প্রকাশিত হতে পারে।

Related Articles

Back to top button