টাইমলাইনখেলাক্রিকেটIPL

সঞ্জু স্যামসন সহ ছয় তারকা ফিটনেস পরীক্ষায় ফেল, বন্ধ হতে পারে আইপিএলের দরজা

বাংলা হান্ট ডেস্কঃ আর কয়েক দিন পরেই আইপিএলের নিলাম। তারপরই শুরু হয়ে যাবে আইপিএল 2021 (IPL 2021)। নিলামের আগে বিসিসিআই ভারতীয় ক্রিকেটারদের ফিটনেস পরীক্ষা নেয় সেখানে ফেল করেন ছয় তারকা ক্রিকেটার। এক সঙ্গে ছয় তারকার ফেল করায় চিন্তার ভাঁজ বিসিসিআইয়ের কপালে। চলতি সপ্তাহে বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট আকাডেমিতে এই টেস্ট হয়েছিল সেখানেই কার্যত নাজেহাল অবস্থা হয় সঞ্জু স্যামসন, নীতিশ রানা, ঈশান কিষান, রাহুল তেওটিয়া, সিদ্ধার্থ কাউল, জয়দেব উনাদকারদের।

বিসিসিআইয়ের এই ফিটনেস পরীক্ষায় দু’ কিলোমিটার দৌড়ানোর কথা ছিল কিন্তু দু কিমি দৌড়াতে গিয়ে একেবারে নাজেহাল অবস্থা হয়ে যায় এই ছয় ক্রিকেটারের। কেউই এই টেস্টে পাস করতে পারেন নি। এটা বিসিসিআইয়ের একেবারে নতুন ধরনের একটি টেস্ট। যেহেতু নতুন ধরনের টেস্ট সেই কারণে এখনও ক্রিকেটাররা এই টেস্টের সঙ্গে অবগত হয় নি।

সেই কারনে বিসিসিআই সিদ্ধান্ত নিয়েছে এদের আরেকবার সুযোগ দেওয়া হবে ফিটনেস পরীক্ষায় পাস করার জন্য। তবে এবারও যদি ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হতে না পারে সেক্ষেত্রে তাদের সমস্যায় পড়তে হতে পারে। ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের এবং টিটোয়েন্টি সিরিজেও সুযোগ হাতছাড়া হতে পারে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টিটোয়েন্টি সিরিজে দলে ছিলেন সঞ্জু স্যামসন তবে এবার যদি ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হতে না পারে সেক্ষেত্রে ইংল্যান্ডের বিরুদ্ধে টিটোয়েন্টি সিরিজে দল থেকে বাদ পড়তে পারেন সঞ্জু স্যামসন। এটা তার কেরিয়ারের পক্ষেও খারাপ বলে মনে করছেন বিশেজ্ঞরা।

Back to top button