টাইমলাইনখেলাঅন্যান্য খেলাধুলা

বিমান দুর্ঘটনার কবলে পড়ে অকালে প্রাণ হারাতেন বিশ্বচ্যাম্পিয়ন মেরি কম, অল্পের জন্য রক্ষা পেলেন

বাংলা হান্ট ডেস্কঃ এশিয়ান বক্সিং চাম্পিয়নশিপ খেলার জন্য দুবাই উড়ে গেল ভারতীয় বক্সিং দল। তবে দুবাইয়ে গিয়েই বিরাট বড় বিপদের সম্মুখীন হতে হয় ভারতীয় বক্সিং দলকে। বিমান দুর্ঘটনার কবলে পড়তে হত মেরি কমকে। মেরি কম দের বিমান অবতরণ নিয়ে নাটক শুরু হয়ে যায় দুবাইয়ে। প্রথমে বিমান নামার অনুমতি না দেওয়ার কারণে আকাশে দীর্ঘক্ষণ গোল গোল ঘুরতে থাকে মেরি কমদের বিমান। অবশেষে জ্বালানি শেষ হয়ে যাওয়ার কারণে বাধ্য হয়ে বিমান অবতরণের অনুমতি দেয় বিমান কর্তৃপক্ষ।

আর এমন ভয়ঙ্কর ঘটনার সম্মুখীন হয়ে খুবই ক্ষুব্ধ হয় ভারতের বক্সিং সংস্থা। তারা বিমান কর্তৃপক্ষের কাছে ঘটনার তদন্ত চেয়ে অনুরোধ করেছে। বিমান কর্তৃপক্ষের তরফ থেকে আশ্বাস দেওয়া হয়েছে পূর্ণ সহযোগিতা করার।

এশিয়ান বক্সিং চ্যাম্পিয়নশিপের জন্য একটি বেসরকারি সংস্থার বিশেষ বিমানে করে মেরিকমরা দুবাই উড়ে গিয়েছিল। কিন্তু দুবাইয়ের মাটিতে যখন বিমান অবতরণ হওয়ার কথা ছিল তখন বিমান কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছিল এই বিমান নামার কোন অনুমতি নেই ফলে আকাশে প্রায় এক ঘণ্টা চক্কর কাটতে থাকে বিমান। অবশেষে জ্বালানি শেষ হয়ে যাওয়ার কথা জানিয়ে ছিলেন বিমানের পাইলট, তিনি জানিয়ে ছিলেন এখুনি বিমান নামতে না দেওয়া হলে বিমানটি দুর্ঘটনার কবলে পড়বে। বাধ্য হয়ে বিমান নামার অনুমতি দিয়েছিল বিমান কর্তৃপক্ষ। আর এতেই বেজায় ক্ষুব্ধ হয়েছেন বিমানে উপস্থিত থাকা ছ’বারের বিশ্ব চ্যাম্পিয়ন মেরি কম।

বক্সিং সংস্থার তরফ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, নিরাপদেই দুবাই পৌঁছে গিয়েছে ভারতীয় বক্সিং দল। তারা এই মুহূর্তে হোটেলেই রয়েছে, তাদের দু’বার করে করোনা পরীক্ষা করা হয়েছে, প্রত্যেকেই সুস্থ আছে। এছাড়াও ঘটনায় সহযোগিতা করার জন্য ভারতীয় দূতাবাসকে ধন্যবাদ জানিয়েছে বক্সিং সংস্থা।

Back to top button