টাইমলাইনলাইফস্টাইল

‘ফিট এণ্ড স্লিম’ শরীর পেতে মেনে চলুন এই ডায়েট চার্ট, পুজোর আগেই রাতারাতি ওজন কমবে আপনারও

বাংলাহান্ট ডেস্কঃ পুজোর (Durag puja) বাকি আর মাত্র কদিন। কিন্তু এখনও ‘ফিট এণ্ড স্লিম’ (‘fit and slim’) হতে পারেছেন না? অনেক চেষ্টা কসরত করেও শরীরের অতিরিক্ত মেদ ঝরাতে পারেননি? একদম হতাশ হবেন না। মাত্র ১ দিন ফলো করুন এই বিশেষ ডায়েট চার্ট, এক এক নিমেশেই কমিয়ে ফেলুন প্রায় ১.৫ কেজি ওজোন।

a 107775 Bangla Hunt Bengali News

গ্রিন টি পান করতে হবেঃ গ্রিন টি পাচনতন্ত্রে জমে থাকা ক্ষতিকর খাদ্যগুণ বের করেত সাহায্য করে। তাই সকালে উঠে কালো চা, দুধ চা কিংবা কফির বদলে গ্রিন টি পান করুন। দেখবেন মাত্র ২৪ ঘণ্টাতেই এই গ্রিন টি সেবন আপনার শরীরে কতটা পরিবর্তন এনে দেয়।

3f908ada1adef0910d14d5f906f04d96 Bangla Hunt Bengali News

জল পান করতে হবেঃ জল শরীর থেকে জমে থাকা টক্সিন এবং শর্করাকে বের করতে সাহায্য করে। আপনি যদি বেশি পরিমাণে জল খান , তাহলে আপনার মূত্রের মাধ্যমে বেশি পরিমাণে টক্সিন এবং শর্করা শরীর থেকে বেরিয়ে গিয়ে আপনার শরীরকে অনেকটা হালকা করে দেবে।

Screenshot 361 Bangla Hunt Bengali News

শাক সবজি এবং ফলঃ শাক সবজি এবং ফল আপনি যত বেশি পরিমাণে আহার করবেন, শরীরের পক্ষে ততই ভালো। কারণ এই ধরণের খাবারে প্রোটিনের পরিমাণ অনেক কম থাকে। তাই এই ধরনের খাবার গ্রহণ করলে, আপনার শরীরে প্রোটিনের মাত্রা অনেক কম থাকবে, যা মেদ ঝরাতে সাহায্য করবে।

cucumber Bangla Hunt Bengali News

খেতে হবে শশাঃ শশা এমন এক ফল, যা অল্প খেলেই পেট ভরে যায়। এদিকে আবার শশা শরীর থেকে অ্যালকালাইন মুক্ত করতে খুবই কার্যকরী। তাই যতোটা পারবেন শশা খেতে হবে।

Mask 1 Bangla Hunt Bengali News

ঘাম ঝরাতে হবেঃ কসরতই হল আসল দাওয়াই। তাই খাওয়া দাওয়ার প্রতি যতই নজর দিন না কেন, মেদ ঝরাতে হলে আপনাকে কসরত করতেই হবে। তাই সকালে উঠে দৌড়া দৌড়ি করুন, পারলে বেশ কিছুক্ষণ সাইকেল চালান, তাহলে অনেকটা মেদ ঝরে যাবে।

Back to top button