টাইমলাইনপশ্চিমবঙ্গফুটবলখেলা

আর মাঠে দেখা যাবে না প্রিয় ভোম্বল দা’কে, সবাইকে কাঁদিয়ে চির বিদায় জানালেন সুভাষ ভৌমিক

বাংলা হান্ট ডেস্কঃ বিগত এক সপ্তাহ ধরে কিডনির সমস্যা নিয়ে ভবানীপুরের একবালপুর নার্সিংহোমে ভর্তি ছিলেন একদা বল পায়ে মাঠ কাঁপানো সুভাষ ভৌমিক। নার্সিংহোমে বাইপ্যাপ সাপোর্টেও রাখা হয়েছিল তাঁকে। তবে বাইপ্যাপ সাপোর্ট খুলে ফেলা হলেও তাঁকে অক্সিজেন সাপোর্টের মধ্যে রাখা হয়েছিল। চিকিৎসকদের অক্লান্ত পরিশ্রমেও আর শেষ রক্ষা হল না। অবশেষে সবাইকে বিদায় জানিয়ে চলে গেলেন সুভাষ ভৌমিক।

শারীরিক নানান সমস্যায় জর্জরিত ছিলেন তিনি। সম্প্রতি বাইপাস সার্জারিও করাতে হয়েছিল। কিডনির সমস্যার কারণে নির্দিষ্ট সময় অন্তর ডায়ালিসিসও করাতে হয়। তার মধ্যেই সম্প্রতি আক্রান্ত হয়েছিলেন করোনায়।

করোনার জন্যই পরোক্ষভাবে এই অবস্থা হয়েছে প্রাক্তন ইস্টবেঙ্গল কোচের। বাইপাস সংলগ্ন একটি হাসপাতাল থেকেই নিজের ডায়ালিসিস করাতেন তিনি। কিন্তু করোনা সংক্রমণের কারণে আইসোলেশনে থাকায় নির্দিষ্ট সময়ে করানো হয়নি ডায়ালিসিস। এরপর প্রচুর খরচ করে চিকিৎসা করালেও শারীরিক অবস্থার উন্নতি হচ্ছিল না তার।

ভারতীয় ফুটবলে অত্যন্ত বড় নাম সুভাষ ভৌমিক। ফুটবলার এবং কোচ দুই হিসাবেই পেয়েছেন অভূতপূর্ব সাফল্য। এশিয়ান গেমসে জাপান-কে হারিয়ে ব্রোঞ্জ জয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। পরবর্তীকালে কোচ হিসেবে ইস্টবেঙ্গলকে জাতীয় লিগ, আশিয়ান কাপ জিতিয়েছেন। ময়দানের নায়ক “ভোম্বল দা”-র প্রয়াণে শোকে কাতর ফুটবল প্রেমীরা।

Related Articles

Back to top button