fbpx
টাইমলাইনভারত

দেশের আর্থিক অবস্থা সংকটজনক, চিন্তার লেশমাত্র নেই প্রাক্তন রাষ্ট্রপতির মধ্যে

বাংলা হান্ট ডেস্ক : দেশের আর্থিক সমস্যা নিয়ে বিশ্ব অর্থনীতিও চিন্তিত। এমনকি যেভাবে লাগাতার হারে জিডিপি বৃদ্ধির হার কমছে তাতে কিন্তু কোনোভাবেই এই বছরের মধ্যে আর্থিক অবস্থার উন্নতি হবে না বলেই আশঙ্কা করা হয়েছে। যদিও তারজন্য নতুন বছরের অপেক্ষা। আর দেশের অর্থনীতির সংকটকালে কিন্তু একটু হলেও ভীত নন দেশের প্রাক্তন রাষ্ট্রপতি প্রনব মুখোপাধ্য়ায়।

তাই দেশের আর্থিক সংকট নিয়ে বলতে হিয়ে প্রাক্তন রাষ্ট্রপতি তথা প্রাক্তন অর্থমন্ত্রী প্রনব মুখোপাধ্য়ায় এই নিয়ে তিনি একটু হলেও ভীত নন বলে জানান। একইসঙ্গে, রাষ্ট্রায়ত্ত ব্য়াঙ্কগুলির সমস্যা নিয়েও তিনি উদ্বেলিত নয় বলে জানিয়েছেন। বুধবার ইন্ডিয়ান স্ট্য়াটিস্টিক্যাল ইনস্টিটিউডের একটি অনুষ্ঠানে তাঁকে সংবর্ধনা দেওয়া হয়।

আর সেই অনুষ্ঠানে হাজির হয়ে প্রণব মুখোপাধ্য়ায় জানান তাঁর  সময়কালেও নাকি একসময়ে দেশের ব্যাঙ্কগুলির এধরনের আর্থিক সমস্যা দেখা গিয়েছিল। তাই এধরনের সমস্যা নতুন কিছু নয় বলে চিন্তার কারণ নেই বলেছেন প্রনব। তবে শুধু আর্থিক মন্দা নিয়ে আশার বানীই শোনানি, বরং নীতি আয়োগের ভূয়সী প্রশংসা করে অস্তিস্ব প্রসঙ্গে বলতে গিয়ে তিনি বলেন, দেশের আর্থিক উন্নয়নের জন্য নাকি প্ল্যানিং কমিশন বিশেষ গুরুত্বপূর্ণ।

আসলে দ্বিতীয় বার মোদী জমানা থেকে আস্তে আস্তে দেশেরআর্থিক অবস্থা সংকটের মধ্য দিযে য়াচ্ছে। যা চিন্তার কারণ হয়ে উঠেছে। বিশেষ করে যেভাবে জিডিপি বৃদ্ধির হার কমছে তাতে লাভের মুখ তো নেই উল্টে আর্থিক ক্ষতি হচ্ছে দেশের।

Back to top button
Close
Close