টাইমলাইনআন্তর্জাতিক

আবহাওয়া খবর: ভয়াবহ আকার নিলো নাকড়ি ! ধ্বংস কয়েকশো ঘরবাড়ি, মৃত দুই

বাংলা হান্ট ডেস্ক : বুলবুলের রেশ কাটতে না কাটতেই আবারও নতুন ঘূর্ণিঝড়ের কবলে বিশ্বের এক দেশ। ভারত বাংলাদেশের পর এবার ভিয়েতনাম। বুধবার গভীর রাতে ভিয়েতনামের ওপর দিয়ে ভয়াবহ ঘূর্ণিঝড় নাকরি যাওয়ার সময় ব্যাপক তাণ্ডব চালিয়েছে। যার জেরে এখনও অবধি মৃতের সংখ্যা 2 জন। নিখোঁজ 1। পাশাপাশি প্রায় সাড়ে চারশো বাড়ি ধ্বংস হয়ে গেছে। একইসঙ্গে কয়ে হাজার হেক্টর ফসল জমিও জমি নষ্ট হয়ে গেছে।

যদিও নাকরির প্রভাবে ক্ষতির আশঙ্কা করে অনেক আগে থেকেই সতর্ক বার্তা জারি করা হয়েছিল। ঝড় থামলেও আগামী চব্বিশ ঘন্টা দেশের পূর্ব ও উত্তর ভাগে প্রবল বর্ষেনর সম্ভাবনা রয়েছে। তবে ঝড়ের অবস্তান নিরিখে দেখা গিয়েছে কয়েকঘন্টার মধ্যে মায়ানমার উপকূলে আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে। যার জেরে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে মায়ানমারের দক্ষিণ অংশে আবারও শক্তি সঞ্চয় করে ভারতের দক্ষিণ দিকে আছড়ে পড়ার সম্ভবনাও রয়েছে বলে আবহাওয়া দফতর সূত্রে খবর।

তাই অন্ধ্রপ্রদেশ ও ওড়িশায় প্রভাব ফেলার আশঙ্কা রয়েছে।তবে বুলবুলের থেকেও অধিক শক্তিশালী এই নাকরি, এমনটাই বলছে আবহাওয়া বিদরা। দক্ষিণ চিন সাগরে তৈরি মাতমো ঘূর্ণাবর্ত থেকে বুলবুল আছড়ে পড়েছিল। যার জেরে বাংলার উপকূল বর্তী জায়গাগুলি ভয়াবহ ক্ষতির মুখে পড়েছে।

অন্যদিকে আরও একটি সূত্র বলছে 14 নভেম্বর অর্থাত্ বৃহস্পতিবার বঙ্গোপসাগরে শক্তি বাড়িয়ে অন্ধ্রপ্রদেশের উত্তর দিক ও ওড়িশা উপকূলবর্তী এলাকাগুলিতে আঘাত হানতে পারে। এমনকি এর প্রভাব বাংলাদেশে পড়বে বলেও আশঙ্কা প্রকাশ করা হয়েছে।

Related Articles

Back to top button