টাইমলাইনপশ্চিমবঙ্গবিশেষ

‘বকেয়া DA চাই”, হাইকোর্টের কাছে অনুমতি নিয়ে বড়সড় কাণ্ড ঘটাতে চলেছেন সরকারি কর্মীরা! চাপে নবান্ন

বাংলাহান্ট ডেস্ক : অনেক দিন ধরেই পাওনা বকেয়া মিটিয়ে দেওয়ার দাবি রাজ্য সরকারি কর্মচারীদের (State Government employees)। তাঁদের পাওনা ডিএ (DA) বা মহার্ঘ ভাতা পেতে তাঁদের অপেক্ষা করতে হচ্ছে বহুদিন। এই নিয়ে মামলাও (Court case) চলছে হাই কোর্টে। পাওনা মহার্ঘ ভাতার জন্য অপেক্ষা করতে না পেরে শেষ পর্যন্ত কলকাতার রাস্তায় নেমে মিছিল (Rally) করার অনুমতি চাইলেন তাঁরা। কিন্তু মিললো না সেই অনুমতিও। মিছিল করার অনুমতি দিলেন না কলকাতা পুলিশ (Kolkata Police)।

যদিও এতে তাঁরা দমে না গিয়ে তাঁরা আহ্বান জানালেন যে, তাঁরা হাই কোর্টের অনুমতি নিয়ে এই মিছিল চালাবেন। এই মিছিল আয়োজন করার কথা ছিল ২৭শে জানুয়ারি, শুক্রবার। সুবোধ মল্লিক স্কোয়ার থেকে কলকাতা পুরসভা পর্যন্ত মিছিল এগোবে বলেই পরিকল্পনাও করা হয়েছিল। ইতিমধ্যেই এই কথা জানিয়েছেন রাজ্য সরকারি কর্মচারীদের যৌথ সংগঠন ‘সংগ্রামী যৌথ মঞ্চ’।

তাঁদের ইচ্ছে ছিল এই মিছিল শেষ করে তাঁরা কাছাকাছি একটি রেস্টুরেন্টে এসে ধর্নায় বসবেন। কিন্তু তাঁদের সব পরিকল্পনায় জল ঢেলে দিলো কলকাতা পুলিশ। মিছিল করার অনুমতিই মিললো না তাঁদের। তাই তাঁরা এর বিরুদ্ধে লড়াই করার জন্য আবার হাই কোর্টের সাহায্য চান। তাঁদের এই সকল দাবী শুনে শেষ পর্যন্ত হাই কোর্টের বিচারপতি রাজশেখর মান্থা তাঁদের এই মিছিলে এবং ধর্নায় বসতে অনুমতি দেন।

Highcourt,West Bengal,Permission,State Government workers,Dearness allowance,Rally,Bangla,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor

বিচারপতি তাঁদের জানান যে, তাঁরা ২৭ তারিখে নির্দিষ্ট সময়ে মিছিল করতে পারবেন, এবং নির্দিষ্ট জায়গাতেও তাঁরা তাঁদের মিছিলটি অনুষ্ঠিত করতে পারবে। কিন্তু তাঁরা ওই রেস্টুরেন্টের সামনে ধর্নায় বসতে পারবেন না। তবে তাঁরা চাইলে শহীদ মিনারের সামনে তাঁদের অবস্থান বিক্ষোভ দেখাতে পারেন। কিন্তু সেই জায়গা যেন প্রত্যহ পরিষ্কার করা হয়।

Related Articles