fbpx
টাইমলাইনরাজনীতি

বিদেশীনির সন্তান কখনো দেশপ্রেমিক হয় না : প্রজ্ঞা সিং ঠাকুর, বিজেপি নেত্রী

বাংলাহান্ট ডেস্কঃ এবার বিজেপি (BJP) সাংসদ প্রজ্ঞা সিং ঠাকুর (Pragya Singh Tagore) রাহুল গান্ধীকে (Rahul Gandhi) তীব্র ভাষায় আক্রমণ করলেন। রাহুলকে বিদেশিনীর সন্তান বলে খোঁচা দেন প্রজ্ঞা। এমনকী রাহুলের দেশভক্তি নিয়েও প্রশ্ন তুলেছেন মধ্যপ্রদেশের বিজেপি সাংসদ।

লাদাখ ইস্যুতে কংগ্রেস নেতার সমালোচনা করতে গিয়ে রাহুলকে ব্যক্তিগতভাবে আক্রমণ করে বসেন প্রজ্ঞা। আগেও একাধিকবার প্রজ্ঞা সিং ঠাকুরের বক্তব্য ঘিরে বিতর্ক তৈরি হয়। লাদাখে চিনা আগ্রাসন নিয়ে শুরু থেকেই কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ব্যর্থতার অভিযোগ তুলে সরব কংগ্রেস। কংগ্রেস নেতা রাহুল গান্ধী গালওয়ান সীমান্তে চিনা সেনা ছুকে পড়ার ঘটনাকে কেন্দ্র করে একের পর এক তোপ দেগেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে।

তবে শুধু রাহুল গান্ধী নয়, দেশপ্রেম নিয়ে তিনি (BJP MP on patriotism) কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীকেও বিঁধেছেন। এদিন চাণক্যর মন্তব্য উদ্ধৃত করে প্রজ্ঞা সিং ঠাকুর বলেন, “চাণক্য বলেছিলেন একমাত্র ভূমিপুত্ররা দেশকে রক্ষা করতে পারে। একজন বিদেশি মায়ের গর্ভে জন্মালে দেশপ্রেমী হতে পারে না।” স্বঘোষিত এই সাধ্বীর প্রশ্ন, “আপনার যদি দুই দেশের নাগরিকত্ব থাকে, তাহলে আপনার মধ্যে দেশপ্রেম আসবে কোথা থেকে?

নীতিহীন আর আদর্শহীন দল হিসেবেও কংগ্রেসকে তোপ দাগেন এই বিজেপি সাংসদ। তাঁর পরামর্শ, “কংগ্রেসের আত্মসমীক্ষা করা উচিত। ওরা জানে না কী ভাবে কথা বলা উচিত। ওই দল নীতিহীন-আদর্শহীন।” প্রজ্ঞা সিংয়ের মন্তব্যের বিরোধিতায় কংগ্রেস মুখপাত্র জেপি ধানোপিয়া বলেছেন, “সন্ত্রাসবাদে অভিযুক্ত ছিলেন প্রজ্ঞা সিং ঠাকুর। এখন মনে হচ্ছে উনি মানসিক স্থিতি হারিয়েছেন। বিজেপির ওর চিকিৎসা করাক।”

শুধু রাহুলকে আক্রমণ করেই ক্ষান্ত থাকেননি প্রজ্ঞা। কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী সোনিয়া গান্ধীকেও কড়া ভাষায় আক্রমণ করেছেন এই বিজেপি সাংসদ। রাজীব-পত্নীর জাতীয়তাবাদ নিয়েও প্রশ্ন তুলেছেন ওই বিজেপি সাংসদ।

Back to top button
Close
Close