fbpx
টাইমলাইনভারত

সোশ্যাল ডিসটেন্সিং ভুলে ৬৯ হাজার শিক্ষক নিয়োগের পরীক্ষার্থীরা করলেন বিশ্ববিদ্যালয়ের সামনে জমায়েত

বাংলাহান্ট ডেস্কঃ মারণ ভাইরাস করার জন্য দেশজুড়ে চলছে লকডাউন। আর এই ভাইরাসকে সংক্রমণ ঠেকানোর জন্য বারবার সরকার থেকে বলা হচ্ছে সোশ্যাল ডিস্ট্যান্স বজায় রাখতে, কিন্তু অন্য ঘটনার নজির চোখে পরল ডঃ ভীমরাও আম্বেদকর বিশ্ববিদ্যালয়ের (Dr. Bhimrao Ambedkar University) ক্যাম্পাসে। যেখানে শিক্ষক নিয়োগের পরীক্ষার্থী প্রায় ৬৯ হাজার জনকে দেখা গেল এক জায়গায় ভিড় করতে। তাদের মধ্যে অনেকেই মুখে মাস্ক পর্যন্ত পড়েননি। এককথায় সামাজিক দূরের কথা তারা প্রায় ভুলেই গিয়েছিলেন। শংসাপত্র বিতরনের জন্য জেলা ভিত্তিক কাউন্টার তৈরি করা হয়েছে কিন্তু পরীক্ষার্থীরা সেটা ভুলে একে অপরকে যেন আঁকড়ে ধরেছে গায়ের উপর দিয়ে নিতে চাইছে শংসাপত্র। বিশ্ববিদ্যালয় প্রশাসনের কোনো নিরাপত্তা ব্যবস্থা ছিল না বলে জানা গিয়েছে

রবিবারই কাউন্টারের বাইরে তৈরি করা হয়েছিল শেলগুলি। খোলার প্রস্তুতি নিয়েছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে, কাউন্টারগুলির বাইরে শেল তৈরি করা হয়নি, যাতে প্রার্থীরা তাদের মধ্যে দাঁড়াতে পারেন। কিন্তু নিরাপত্তারক্ষীরা প্রবেশদ্বারেই রয়ে গেল। কাউন্টারে আর কাউকেই দেখা যায়নি।

শুধুমাত্র একটি সময়েই প্রতিটি কাউন্টারে কেবল ১৫ থেকে ২০ জন লোক উপস্থিত ছিলেন। তবে তারা সামাজিক দূরত্ব অনুসরণ করেনি। পরীক্ষার্থীরাও লাইনে ব্যস্ত ছিলেন বলে তারাও সামাজিক দূরত্ব বজায় রাখেননি। কিছু প্রার্থী এমনকি মাস্কও পড়েননি।

অনলাইনে ২৫০০ অস্থায়ী শংসাপত্র জমা দিয়েছিলেন। বিশ্ববিদ্যালয় প্রশাসন বলছেন যে, সোমবার অবধি ২৫০০ অস্থায়ী শংসাপত্র অনলাইনে করা হয়েছে। প্রার্থীরা অনলাইনে এটি পেতে পারেন। বাকি শংসাপত্রগুলি কাউন্টারের মাধ্যমে সরবরাহ করা হচ্ছে।

Back to top button
Close
Close