টাইমলাইনভারত

আরও শোচনীয় হল প্রাক্তন ভারতীয় ক্রিকেটার চেতন চৌহানের শারীরিক অবস্থা, রাখা হল লাইফ সাপোর্টে

বাংলা হান্ট ডেস্কঃ প্রাক্তন ভারতীয় ক্রিকেটার চেতন চৌহানের (chetan chauhan) শারীরিক অবস্থা আশঙ্কাজনক। ওনাকে লাইফ সাপোর্ট সিস্টেমে রাখা হয়েছে। গত মাসে ওনার করোনা রিপোর্ট পসেটিভ এসেছিল এরপর ওনাকে হাসপাতালে ভর্তি করানো হয়। কিন্তু উনি করোনাকে হারাতে সক্ষম হওয়ার আগেই কিডনি আর রক্তচাপের সমস্যা বেড়ে যায়। এরপর শুক্রবার রাতে ওনাকে ভেন্টিলেটরে শিফট করা হয়।

চেতন চৌহান আর সুনীল গাভাস্কার ভারতের সফল ওপেনিং জুটির এরমধ্যে একটি। টেস্ট ক্রিকেটে দুজনে একসাথে তিন হাজার রান বানিয়েছেন। দুজনের মধ্যে ১৯৭৯ সালে ব্রিটেনের ওভালের পার্টনারশিপ হামেশাই স্মরণীয় হয়ে থাকবে। সেখানে এই দুই মহারথি মিলে ২১৩ রান করেছিলেন। যেটা সেই সময়ের সর্বকালীন রেকর্ড ২০৩ রানের পার্টনারশিপকে ভেঙে দিয়েছিল।

৭৩ বছর বয়সী চেতন চৌহান ১৯৬৯ সালে টেস্ট ক্রিকেটের মাধ্যমে ইন্টারন্যাশানাল ক্রিকেটে ডেবিউ করেছিলেন। আর এর ঠিক ৯ বছর পর ১৯৭৮ সালে উনি প্রথম ওয়ানডে ম্যাচ খেলেছিলেন ভারতের হয়ে। দেশের হয়ে ৪০ টি টেস্ট আর ৭ টি ওয়ানডে ম্যাচ খেলেছেন তিনি। টেস্ট ক্রিকেটে ২ হাজারের বেশি রান করার পরেও ওনার দুর্ভাগ্যের জন্য একটি সেঞ্চুরি ওনার নামে ছিল না। উনি টেস্ট ক্রিকেটের ইতিহাসে একটি সেঞ্চুরি ছাড়া ২ হাজার রান করা বিশ্বের প্রথম খেলোয়াড় ছিলেন। আর ওয়ানডে ম্যাচে উনি সর্বাধিক ১৫৩ রান করেছেন।

আরেকদিকে, ঘরোয়া ক্রিকেটে দিল্লী আর মহারাষ্ট্রের প্রতিনিধিত্ব করে উনি অনেক রান বানিয়েছেন। ১৭৯ ফার্স্ট ক্লাস ম্যাচে ৪০.২২ এর অ্যাভারজে ১১ হাজার ১৪৩ রান বানিয়েছিলেন তিনি। ফার্স্ট ক্লাস ক্রিকেটে ওনার নামে ২১ টি সেঞ্চুরি আর ৫৯ টি হাফ সেঞ্চুরি আছে। উনি ১৯৮১ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন।

Back to top button
Close