টাইমলাইনখেলাক্রিকেট

আর দেখা যাবে না বাইশ গজে! মিতালীর পর আরও এক ভারতীয় মহিলা ক্রিকেটার নিলেন অবসর

বাংলা হান্ট নিউজ ডেস্ক: সমস্ত রকমের ক্রিকেট থেকে অবসর নিলেন প্রাক্তন ভারত অধিনায়ক রুমেলি ধর। ভারতের জার্সিতে ১০০টি আন্তর্জাতিক ম্যাচে মাঠে নামা তারকা অফিসিয়ালি নিজের অবসরের ঘোষণা করে দিয়েছেন। ইতিমধ্যে তাকে শুভেচছা জানাতে শুরু করে দিয়েছে তার ভক্তকুল।

২০০৩ সালে দেশের জার্সিতে অভিষেক করা রুমেলি মোট ৪টি টেস্ট, ৭৮টি একদিনের ম্যাচ এবং ১৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ৩৮ বছর বয়সী রুমেলি কোনওসময়েই জাতীয় দলে নিয়মিত হতে পারেননি। দলে সুযোগ পাওয়া বা না পাওয়া লেগেই ছিল তার গোটা কেরিয়ার জুড়ে।

২০১২ থেকে ২০১৮ অবধি একসময় টানা জাতীয় দলে সুযোগ পাননি তিনি। অবশেষে ২০১৮ সালে ঝুলন গোস্বামীর চোটের সুবাদে তাকে দলে ডাকা হয়েছিল। অলরাউন্ডার হিসাবে ভারতীয় দলকে ২০০৫ মহিলা একদিনের ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে উঠতে সাহায্য করা তার ক্রিকেটীয় কেরিয়ারের সবচেয়ে বড় মুহূর্ত।

নিজের ইনস্টাগ্রামে অবসরের ঘোষণা করতে গিয়ে রুমেলি লিখেছেন, “পশ্চিমবঙ্গের শ্যামনগর থেকে শুরু করে ২৩ বছর ক্রিকেটকে কেরিয়ার হিসাবে নেওয়ার পর আজ আমি অবসর ঘোষণা করছি। চোটের জন্য আমার কেরিয়ার দীর্ঘায়িত হয়নি, কিন্তু আমি হাল ছাড়িনি। আমার পরিবার এবং বিসিসিআইকে আমার পাশে থাকার জন্য ধন্যবাদ। সবকিছুই একদিন শেষ হয়। তবে একই খেলার সাথে যুক্ত থাকবো এবং তরুণ ক্রিকেটারদের উন্নতিতে সাহায্য করবো।

Related Articles

Back to top button