টাইমলাইনখেলাক্রিকেট

করোনা আক্রান্ত প্রাপ্তন ভারতীয় ক্রিকেটার চেতন চৌহান।

করোনা ভাইরাসে আক্রান্ত প্রাক্তন ভারতীয় ক্রিকেটার চেতন চৌহান। বর্তমানে তিনি উত্তরপ্রদেশ রাজ্যের মন্ত্রীও বটেন। করোনায় আক্রান্ত হয়ে বর্তমানে তিনি চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন লখনউয়ের সঞ্জয় গাঁধী পিজিআই হাসপাতালে। তার পরিবারের সমস্ত লোকজনকে আপাতত হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদেরও করোনা পরীক্ষা হবে বলে জানা গিয়েছে। চেতন চৌহান এর আরোগ্য কামনা করে টুইট করেছেন ভারতীয় দলের দুই প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া এবং আর পি সিং।

ভারতীয় দলের হয়ে চেতন চৌহান সাতটি টেস্ট ম্যাচ এবং 40 ওয়ানডে ম্যাচ খেলেছেন। টেস্ট ক্রিকেটে 31.57 গড়ে তিনি 2,084 রান করেছেন। এছাড়া একদিনের ক্রিকেটে 21.85 গড়ে তিনি মোট রান করেছেন 153। তিনি দীর্ঘদিন দিল্লি এবং মহারাষ্ট্র রঞ্জি দলের হয়ে রঞ্জি ম্যাচ খেলেছেন। বর্তমানে উনার বয়স হয়েছে 72 বছর।

সাতের দশকে ভারতীয় টেস্ট দলে সুনীল গাভাস্কার এর সঙ্গে ওপেনিং করতেন চেতন চৌহান। আন্তর্জাতিক আঙ্গিনায় তাদের ওপেনিং জুটি বেশ সাফল্য অর্জন করেছিল। 59 টি ইনিংসে তাদের জুটি মোট 3,022 রান করে। এরমধ্যে শতরানের বেশি পার্টনারশিপ করেন দশটি ইনিংসে। চেতন শর্মাই টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথম ব্যাটসম্যান যিনি কোন শতরান ছাড়াই টেস্ট ক্রিকেটের 2000 রানের মাইলস্টোন ছুঁয়েছেন।

Back to top button